Sylhet Today 24 PRINT

রেলের দুর্বল সেতুগুলো নতুন করে নির্মাণের পরামর্শ প্রধানমন্ত্রীর

সিলেটটুডে ডেস্ক |  ২৫ জুন, ২০১৯

মৌলভীবাজারের কুলাউড়ায় বরমচাল রেলক্রসিং এলাকার কাছে সেতু ভেঙে সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেসের কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে হতাহতের ঘটনায় জেরে রেলের নাজুক ও দুর্বল সেতুগুলো শনাক্ত করে নতুন করে নির্মাণের পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠকে এ বিষয়ে আলোচনাকালে এই পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সচিবালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন। কুলাউড়ার দুর্ঘটনার পর প্রধানমন্ত্রীর কোনও নির্দেশনা আছে কিনা জানতে চাইলে প্রধানমন্ত্রীর এই পরামর্শের কথা জানান মন্ত্রিপরিষদ সচিব।

এর আগে রোববার দিবাগত রাত ১২টার দিকে মৌলভীবাজারের কুলাউড়ায় সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেসের কয়েকটি বগি বরমচাল এলাকায় সেতু ভেঙে খালে পড়লে চারজন নিহত হয়। পাশাপাশি ট্রেনের শতাধিক যাত্রী আহত হয়।

এদিন মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠকে কুলাউড়ার দুর্ঘটনা নিয়ে কথা বলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। এসময় কুলাউড়ার দুর্ঘটনার কারণ হিসেবে ঢাকা-সিলেট মহাসড়কে অব্যবস্থাপনার কারণে রেলের ওপর অতিরিক্ত চাপ পড়ায় এই দুর্ঘটনা ঘটেছে বলে জানান রেলমন্ত্রী।

সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফিংকালে মন্ত্রিপরিষদ সচিব জানান, বৈঠকের শুরুতেই রেলমন্ত্রী মন্ত্রিপরিষদকে বলেছেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা ও সিলেটের মধ্যে রেল ও সড়ক যোগাযোগ স্বাভাবিক হবে।

মন্ত্রী বলেছেন, মানুষ হুমড়ি খেয়ে রেলে ওঠে। তাই এই দুর্ঘটনা। রেলসচিব মো. মোফাজ্জল হোসেন ঘটনাস্থলে আছেন। ঢাকা থেকে সামগ্রিক যোগাযোগ রাখা হচ্ছে। আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। দ্রুতই ঢাকা ও সিলেটের যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হবে।

ব্রাহ্মণবাড়িয়ায় সরাইলের শাহবাজপুরে বেইলি ব্রিজ স্থাপনের কাজ চলায় ঢাকা-সিলেট বাস চলাচল কার্যত বন্ধ রয়েছে। ফলে ট্রেনের উপর চাপ এখন বেশি। অতিরিক্ত যাত্রীর কারণেই ট্রেনটির বগিগুলো লাইনচ্যুত হয় বলে ওই ট্রেনটির যাত্রীদেরও ধারণা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.