Sylhet Today 24 PRINT

মায়ের পেটে গুলিবিদ্ধ সুরাইয়া বাড়ি ফিরল

সিলেটটুডে ডেস্ক |  ২০ আগস্ট, ২০১৫

মাগুরায় মায়ের পেটে গুলিবিদ্ধ শিশু সুরাইয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২০ আগস্ট)  দুপুরে স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম হাসপাতালে উপস্থিত হয়ে আনুষ্ঠানিকভাবে মা নাজমা বেগমের কোলে তুলে দেন সুরাইয়াকে। এ ছাড়া বাবা বাচ্চু ভূঁইয়ার হাতে সুরাইয়ার হাসপাতাল ছাড়ার পত্র তুলে দেন মন্ত্রী।

এর আগে মন্ত্রী সুরাইয়ার সার্বিক খোঁজখবর নেন। ছাড়পত্রের আনুষ্ঠানিকতার আগে হাসপাতাল কর্তৃপক্ষ এক সংবাদ সম্মেলনে শিশু সুরাইয়ার মঙ্গল কামনা করে। 

গত ২৩ জুলাই মাগুরায় ছাত্রলীগ ও যুবলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ চলাকালে মা নাজমা বেগমের গায়ে গুলি লেগে মাতৃগর্ভেই আহত হয় শিশুটি। এরপর থেকে ডাক্তারদের নিরলস চিকিৎসার মধ্য দিয়ে ধীরে ধীরে সঙ্কট কাটিয়ে সুস্থতার দিকে এগিয়ে যায়।

২৬ জুলাই ভোর চারটার দিকে মা-বাবাকে ছাড়াই সুরাইয়াকে সংকটাপন্ন অবস্থায় ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়। কম ওজনের, সময়ের আগে জন্মানো শিশুটিকে নিয়ে ভীষণ দুশ্চিন্তায় ছিলেন হাসপাতালের চিকিৎসকেরা।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ১০ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করে। চিকিৎসকদের সর্বোচ্চ চেষ্টার পরও ওর শরীরে ধরা পড়ে জন্ডিস। রক্তে প্লাটিলেটের পরিমাণ কমতে শুরু করে দ্রুত।

বুলেটের ধাক্কা কাটিয়ে উঠতে পারলেও সংক্রমণের ধাক্কা কাটাতে পারবে কি না, তা নিয়ে নতুন করে সংশয় দেখা দেয়। 

২৮ জুলাই চিকিৎসকেরা সুরাইয়াকে স্পেশাল কেয়ার বেবি ইউনিটে (স্ক্যাবু) নিয়ে যান। ২৯ তারিখ হাসপাতালে এসে পৌঁছান মা। 

জন্মের পর থেকে ২৫ দিন মায়ের কাছ থেকে আলাদা থাকার পর অবশেষে ১৬ আগস্ট সুরাইয়াকে নবজাতক নিবিড় পরিচর্যা কেন্দ্র (এনআইসিইউ) থেকে বের করে মায়ের কোলে তুলে দেওয়া হয়।

সুরাইয়ার অবস্থা এখন ভালো বলে জানিয়েছেন তার বাবা বাচ্চু ভূঁইয়া।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.