Sylhet Today 24 PRINT

ওলামা লীগ সভাপতিকে ছুরিকাঘাত, আনসারুল্লাহ বাংলা টিমের কর্মী আটক

সিলেটটুডে ডেস্ক |  ২১ আগস্ট, ২০১৫

সরকারসমর্থক আওয়ামী ওলামা লীগের একাংশের সভাপতি ইলিয়াস হোসাইন বিন হেলালী (৫০) দুর্বৃত্তের ছুরিকাঘাতে আহত হয়েছেন।

শুক্রবার জুমার নামাজ শেষে ঢাকার বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেইটে হেলালীর ওপর হামলা হয়।

এ ঘটনায় মোজাহিদুল ইসলাম নামে একজনকে আটক করা হয়েছে। তিনি আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য বলে দাবি করেছে পুলিশ।

শুক্রবার বিকেল পৌনে চারটার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ওলামা লীগের সভাপতিকে দেখতে গিয়ে এ দাবি করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) শেখ মুহাম্মদ মারুফ হাসান।

তিনি বলেন, এ ঘটনার পর মোজাহিদুল ইসলাম নামের একজনকে আটক করে পুলিশ। আটক ব্যক্তি নিজেকে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য বলে দাবি করেছেন। তিনি রাজধানীর হাজারীবাগের একটি মাদ্রাসার শিক্ষার্থী বলেও জানিয়েছেন। এ ব্যাপারে তাকে আরো জিজ্ঞাসাবাদ করা হবে। তার দেওয়া তথ্য যাচাই-বাছাই করে এ ঘটনার সঙ্গে জড়িতদের আটকের চেষ্টা চালানো হচ্ছে।

জানা গেছে, আগে থেকেই প্রাণনাশের হুমকি পাচ্ছিলেন ইলিয়াস হোসাইন। ওলামা লীগের দপ্তর সম্পাদক মোয়াজ ইবনে মোসাদ্দেক জানিয়েছেন, হুজুরের প্রাণনাশের হুমকি ছিল। তাকে অনুষ্ঠানে যোগ না করার জন্য বিভিন্ন সময় ফোনে হুমকি দেওয়া হতো।

তিনি বলেন, আগেই হুজুরকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছিল। তাকে অনুষ্ঠানে যোগ না করার জন্য বিভিন্ন সময় ফোনে হুমকি দেওয়া হতো। আজকে এ ‍হামলা চালানো হলো।

ইলিয়াস হোসাইনের রাজনৈতিক সহকর্মী আবুল আজিজ খান জানান, বায়তুল মোকাররমে জুমার নামাজ আদায় শেষে মসজিদের দক্ষিণ গেট দিয়ে বেরিয়ে একুশে আগস্ট গ্রেনেড হামলার স্মরণে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আয়োজিত সভায় যোগ দিতে যাচ্ছিলেন। এ সময় পেছন থেকে তার ঘাড়ে ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা।

ইলিয়াস হোসাইনের গাড়ি চালক রুবেল জানান, হুজুরকে বায়তুল মোকাররম মসজিদে নামিয়ে দিয়ে গাড়ি পার্ক করি। নামাজ শেষে দক্ষিণ গেট দিয়ে নেমে জুতা পরার সময় তাকে ছুরিকাঘাত করা হয়। খবর পেয়ে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে ঢামেকে নিয়ে যাই।

এদিকে ছুরিকাঘাতে আহত হেলালীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

‘আওয়ামী ওলামা লীগের’ দুটি অংশ দীর্ঘদিন ধরেই আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের ঠিকানা ব্যবহার করে আলাদাভাবে দলের বিভিন্ন কর্মকাণ্ড চালিয়ে আসছে।

এর একটি অংশের নেতৃত্বে আছেন ইলিয়াস হোসাইন বিন হেলালী ও মো. দেলোয়ার হোসেন। অন্য অংশটি চলছে আক্তার হোসেন ও আবুল হাসানের নেতৃত্বে।

মৌলবাদীদের পক্ষে বক্তব্য রাখার কারণে ওলামা লীগের এই অংশের নেতাদের পেছনে হেফাজতে ইসলাম ও জামায়াতে ইসলামীর মদদ থাকার অভিযোগ করে আসছিল হেলালীর অংশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.