Sylhet Today 24 PRINT

কয়েকদফা পতনের পর আবার উর্ধমুখী স্বর্ণের দাম

সিলেটটুডে ডেস্ক |  ২৩ আগস্ট, ২০১৫

ধারাবাহিকভাবে পতনের পর রোববার থেকে আবার বাড়ছে স্বর্ণের দাম। শনিবার (২২ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

এবার প্রতিভরি সনাতনী পদ্ধতির স্বর্ণে ১ হাজার ২২৪ টাকা এবং অন্য ক্যারেটের স্বর্ণে ১ হাজার ৫১৬ টাকা করে বেড়েছে। জুয়েলারি ব্যবসায়ীরা জানান, আন্তর্জাতিক বাজারে দাম বাড়ায় দেশের বাজারেও সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

সংগঠনটির নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা যায়, সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ প্রতিভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) বিক্রি হবে ৪৩ হাজার ২৭৩ টাকা দরে। গত ৫ আগস্ট থেকে শনিবার পর্যন্ত এ মানের স্বর্ণের বিক্রিমূল্য ছিল ৪১ হাজার ৭৫৭ টাকা।

২১ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি ৩৯ হাজার ৬৬৫ টাকার বদলে ৪১ হাজার ১৭৩ টাকা দরে বিক্রি হবে।

১৮ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি এখন বিক্রি হবে ৩৪ হাজার ৫২৫ টাকায়। শনিবার পর্যন্ত এ মানের স্বর্ণের ভরিপ্রতি দাম ছিল ৩৩ হাজার ৯ টাকা। আর সনাতন পদ্ধতির ভরিপ্রতি স্বর্ণ ২১ হাজার ৮৭০ টাকার বদলে এখন তা ২৩ হাজার ৯৪ টাকায় বিক্রি হবে।

এদিকে রোববার থেকে স্বর্ণের পাশাপাশি বাড়ছে রুপার দামও। আগে প্রতিভরি রুপার দাম ছিল ৯৩৩ টাকা। রোববার থেকে তা বিক্রি হবে ৯৯১ টাকায়। অর্থাৎ প্রতিভরিতে রুপার দাম বেড়েছে ৫৮ টাকা।

এর আগে, চলতি মাসের ৬ আগস্ট দুই সপ্তাহের ব্যবধানে কমে স্বর্ণের দাম। তখন প্রতিভরি সনাতনী পদ্ধতির স্বর্ণে ৯৯১ টাকা ও ২২, ২১ ও ১৮ ক্যারেটের সোনায় কমে ১ হাজার ২২৫ টাকা করে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.