Sylhet Today 24 PRINT

দৃষ্টিহীন, তবু অনার্সে প্রথম শ্রেণি

সিলেটটুডে ডেস্ক |  ২২ আগস্ট, ২০১৯

সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান দৃষ্টিহীন, তবু অনার্সে প্রথম শ্রেণি পেয়েছেন তিনি। পরীক্ষার রুটিনের দাবিতে আন্দোলনে গিয়ে চোখ হারান সিদ্দিকুর রহমান ।

বুধবার (২১ আগস্ট) প্রকাশিত অনার্সের চূড়ান্ত রেজাল্টে ফার্স্ট ক্লাস পান সরকারি তিতুমীর কলেজের এই শিক্ষার্থী। বুধবার আন্দোলনরত সাত কলেজের অনার্স (২০১৩-১৪ সেশন) চতুর্থ বর্ষের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ফলাফল প্রকাশিত হয়। সেখানে সিদ্দিকুর রহমান সিজিপিএ-৩.০৭ পান।

২০১৭ সালের ২০ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত সরকারি কলেজের পরীক্ষার দাবির আন্দোলনে পুলিশের টিয়ারশেলের আঘাতে চোখ হারান সিদ্দিক। পরে শ্রুতি লেখকের সহায়তায় অনার্স তৃতীয় ও চতুর্থ বর্ষের পরীক্ষা দেন।

প্রত্যাশিত রেজাল্ট পেয়ে খুশি সিদ্দিক বলেন, এই রেজাল্টে তৃপ্তি কম, প্রাপ্তি অনেক। রেজাল্ট পেয়ে আফসোস হচ্ছে, যদি চোখে দেখতে পারতাম তবে আরও ভালো করতে পারতাম। চোখ হারিয়ে পরীক্ষাগুলো আমার জন্য অত্যন্ত চ্যালেঞ্জিং ছিল। আমি আমার সাধ্যমতো পরিশ্রম করেছিলাম এবং তা বৃথা যায়নি।

ময়মনসিংহে বেড়ে উঠা সিদ্দিক এসএসসিতে জিপিএ ৫ এবং এইচ এসসিতে জিপিএ ৪.৫০ পান। অর্নাসের ফল প্রকাশের পর এখন তিতুমীর কলেজে তিনি মাস্টার্সে ভর্তি হবেন। ইতোমধ্যে কম্পিউটার ও ব্রেইল প্রশিক্ষণ কোর্স শেষ করেছেন। বর্তমানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে এসেনশিয়াল ড্রাগস কোম্পানির টেলিফোন অপারেটর পদে চাকরি করছেন সিদ্দিকুর রহমান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.