Sylhet Today 24 PRINT

ঢাকা কলেজ ছাড়লেন আবরারের ছোট ভাই

সিলেটটুডে ডেস্ক |  ১৫ অক্টোবর, ২০১৯

আবরার ফাহাদ ও আবরার ফায়াজ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নিহত ছাত্র আবরার ফাহাদের ছোট ভাই ঢাকা কলেজের একাদশ শ্রেণির আবরার ফায়াজ ভাইয়ের নির্মম মৃত্যুর কলেজ থেকে ছাড়পত্র নিয়েছেন। ঢাকা কলেজ ছেড়ে কুষ্টিয়া সরকারি কলেজে পড়বেন ফায়াজ।

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ শাখার এক কর্মকর্তা একটি গণমাধ্যমকে জানান, আবরারের ছোট ভাইয়ের ছাড়পত্র হয়ে গেছে। সে কুষ্টিয়া সরকারি কলেজে পড়বে। বিশেষ ব্যবস্থায় সে আজকে আবেদন করেছে এবং আজকেই তার ছাড়পত্র মঞ্জুর করা হয়েছে।

আবরারের বাবা বরকত উল্লাহ বলেন, ‘ছাড়পত্র নেওয়ার সব কাজ শেষ হয়েছে। ঢাকা কলেজের অধ্যক্ষের সঙ্গে দেখা করে ছাড়পত্র নেওয়া হয়। কুষ্টিয়ায় ফিরে কুষ্টিয়া সরকারি কলেজে বিজ্ঞান বিভাগে তাকে (ফায়াজ) ভর্তি করা হবে।’

এরআগে আজ সকালে ঢাকা কলেজের উপাধ্যক্ষ কে টি এম মাইনুল হোসেন বলেন, আবরার ফায়াজ ইতিমধ্যে ছাড়পত্রের জন্য আবেদন করেছে। এখন পরবর্তী প্রক্রিয়া চলছে। তিনি জানান, ফায়াজ ছাড়পত্র নিয়ে কুষ্টিয়া সরকারি কলেজে পড়তে চায়।

কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ কাজী মনজুর কাদির বলেন, ‘কলেজে বিজ্ঞান বিভাগে আসন শূন্য। তারপরও কুষ্টিয়া-৩ আসনের সাংসদ মাহবুব উল আলম হানিফ ও জেলা প্রশাসক আসলাম হোসেনের মাধ্যমে জানা গেছে বিষয়টি সরাসরি প্রধানমন্ত্রী দেখছেন। তাই এটা নিয়ে যশোর বোর্ডের চেয়ারম্যানের সঙ্গেও কথা হয়েছে। আসামাত্রই তাকে (ফায়াজ) ভর্তি করানো হবে। এটা খুবই স্পর্শকাতর ও এটিকে বিশেষ গুরুত্ব দেওয়া হবে।’

উল্লেখ্য, গত ৬ অক্টোবর শেরেবাংলা হলে আবরারকে পিটিয়ে হত্যা করেন বুয়েট ছাত্রলীগের একদল নেতা-কর্মী। আবরার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র ছিলেন। ভাইয়ের এ ঘটনার পর আবরার ফায়াজ ঢাকায় পড়তে অনীহা প্রকাশ করে। ১২ অক্টোবর কুষ্টিয়ায় নিজ বাড়িতে সাংবাদিকদের তিনি জানান, ভাইকে হারিয়ে একা হয়ে পড়েছেন। ভাই তার সব বিষয়ে খেয়াল রাখত। ভাই নেই, তাই তিনিও ঢাকায় থাকবেন না।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.