Sylhet Today 24 PRINT

সাঈদকে কাউন্সিলর পদ থেকে অপসারণ

সিলেটটুডে ডেস্ক |  ১৭ অক্টোবর, ২০১৯

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এ কে এম মমিনুল হক সাঈদকে পদ থেকে অপসারণ করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদশে জারি করা হয়েছে।

তাকে অপসারণের কারণ হিসেবেও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অনুমোদন ছাড়া বিদেশ যাওয়া ও সেখানে অবস্থানের কথা বলা হয়েছে।

মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, যুক্তিসঙ্গত কারণ দেখানো ছাড়াই সিটি করপোরেশনের ১৮টি সভার মধ্যে ১৩টিতে অনুপস্থিত ছিলেন কাউন্সিলর সাঈদ। এর মধ্যে এক নাগাড়ে তিনটি, চারটি ও ছয়টি সভায় ছিলেন না তিনি।

নোটিশের জবাবে কারণ দর্শালেও সেখানে যৌক্তিক প্রমাণ উপস্থাপন করতে ব্যর্থ হয়েছেন তিনি। পরে সরকারের নিয়োগকৃত তদন্ত কর্মকর্তার প্রতিবেদনে তার বিরুদ্ধে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় কাউন্সিলর পদ থেকে সাঈদকে অপসারণের কথা জানিয়েছে মন্ত্রণালয়।

এ কে এম মমিনুল হক সাঈদ ঢাকা দক্ষিণ যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদেও রয়েছেন। ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর তার নাম আলোচনায় আসে।

জানা যায়, মমিনুল হক সাঈদ একসময় বিএনপি রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। মতিঝিল এলাকায় গাড়ির চোরাই তেলের ব্যবসা করতেন তিনি। আওয়ামী লীগ ক্ষমতার আসার পর সাঈদ হয়ে ওঠেন যুবলীগ নেতা। মতিঝিল এলাকায় গড়ে তোলেন নিজস্ব ক্যাডার বাহিনী। নিয়ন্ত্রণে নেন পুরো মতিঝিল এলাকা।

ওয়ান্ডারার্স ক্লাবসহ কয়েকটি ক্লাবে ক্যাসিনো জুয়ার অন্যতম হোতা সাঈদ ক্যাসিনোবিরোধী অভিযানের আগে থেকেই বিদেশে অবস্থান করছিলেন। চলমান অভিযানের কারণে তিনি দেশে ফিরছেন না বলে জানা গেছে। বর্তমানে তিনি সিঙ্গাপুরে অবস্থান করছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.