Sylhet Today 24 PRINT

ব্যবসা গুটাচ্ছে এয়ারটেল, একীভূত হচ্ছে রবি’র সঙ্গে

সিলেটটুডে ডেস্ক |  ০৯ সেপ্টেম্বর, ২০১৫

প্রতিযোগিতামূলক বাজারে সুবিধা করতে না পারায় বাংলাদেশ থেকে ব্যবসা গুটাচ্ছে এয়ারটেল। তারা একীভূত হয়ে যাচ্ছে অন্য মোবাইল অপারেটর রবি’র সঙ্গে। এয়ারটেলের এ ব্যবসা গুটানো কেবল বাংলাদেশ থেকেই নয়, একই সঙ্গে শ্রীলঙ্কা থেকেও ব্যবসা গুটিয়ে নিচ্ছে ভারতীয় এ মোবাইল অপারেটর।

বাংলাদেশের দুই মোবাইল ফোন অপারেটর রবি ও এয়ারটেল ব্যবসা এক করার আলোচনা শুরু করছে।

বাংলাদেশের মোট মোবাইল ফোন গ্রাহকদের প্রায় এক-চতুর্থাংশ এই দুটি কোম্পানির। ১৩ কোটি গ্রাহকের মধ্যে ২ কোটি ৭৯ লাখ রবির, ৯০ লাখ এয়ারটেলের।

ভারতী এয়ারটেল বাংলাদেশ থেকে ব্যবসা গুটিয়ে নিতে চাইছে বলে ভারতের গণমাধ্যমে খবর প্রকাশের মধ্যে বুধবার রবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে দুই কোম্পানির একীভূত হওয়ার আলোচনার কথা জানানো হয়।

এতে বলা হয়, “আজিয়াটা গ্রুপ বারহাদ (আজিয়াটা) ও ভারতী এয়ারটেল লিমিটেড (ভারতী) এই মর্মে যৌথভাবে ঘোষণা করছে যে, উভয় পক্ষ দীর্ঘ ও সুচিন্তিত আলোচনার পর এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে, তারা তাদের স্ব স্ব প্রতিষ্ঠানের বাংলাদেশস্থ মালিকানাধীন টেলিকমিউনিকেশন্স ব্যবসা প্রতিষ্ঠানের, যথাক্রমে রবি আজিয়াটা লিমিটেড (রবি) ও এয়ারটেল বাংলাদেশ লিমিটেড (এয়ারটেল), ব্যবসা একীভূত করা যায় কি না, তা পর্যালোচনার কাজ শুরু করেছে।”

তবে এখনও তা আলোচনার পর্যায়ে রয়েছে বলে জানিয়েছে রবি।

“এমন কোনো নিশ্চয়তা নেই যে, দুই ব্যবসা প্রতিষ্ঠান একীভূত করার যে পর্যালোচনা প্রক্রিয়া, তা সুনিশ্চিত চুক্তিতে পরিণত হবে।” এক্ষেত্রে বিশেষ কোনো অগ্রগতি হলে আজিয়াটা ও ভারতী পরে ঘোষণা দেবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

রবির মালিকানা মালয়েশিয়াভিত্তিক আজিয়াটা গ্রুপের। অন্যদিকে এয়ারটেলের মালিক ভারতের ভারতী এয়ারটেল। তারা ওয়ারিদের ব্যবসা বাংলাদেশে কিনে নিয়েছিল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.