Sylhet Today 24 PRINT

‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত

সিলেটটুডে ডেস্ক |  ১৫ নভেম্বর, ২০১৯

কক্সবাজারের টেকনাফের লেদার ছ্যুরি খাল সংলগ্ন কেওড়া বাগানে ‘বন্দুকযুদ্ধে’ নুর কবীর (২৮) নামে এক রোহিঙ্গা নিহতের কথা জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর)  দিবাগত রাত একটার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের নাফ নদীর লেদাছ্যুরি খালের কেওড়া বাগানে এই ঘটনা ঘটে। সেসময় এক লাখ ২০ হাজার পিস ইয়াবাসহ আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয় বলে জানায় বিজিবি। নুর কবীর মিয়ানমারের নাগরিক মোতালেবের ছেলে। সে একজন ‘ইয়াবা কারবারি’ বলে দাবি করছে বিজিবি।

টেকনাফ বিজিবি-২ ব্যাটেলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খানের ভাষ্য অনুযায়ী, শুক্রবার (১৫ নভেম্বর) ভোরে বিজিবির লেদা বিওপি’র সদস্যরা নিয়মিত টহল দিচ্ছিল। সেসময় ছ্যুরি খাল সংলগ্ন কেওড়া বাগানে মাটি খোঁড়ার শব্দ পেয়ে বিজিবি সদস্যরা এগিয়ে যান। মাটিতে পুঁতে রাখা একটি বস্তা দেখতে পান তারা। ওই স্থানে পৌঁছানো মাত্র মাদক কারবারিরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরাও পাল্টা গুলি ছুড়ে।

তার দাবি, এক পর্যায়ে মাদক কারবারিরা পিছু হটলে ঘটনাস্থল থেকে বস্তা ভর্তি এক লাখ ২০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক ও দুই রাউন্ড কার্তুজ এবং গুলিবিদ্ধ অবস্থায় নুর কবীর নামে ওই রোহিঙ্গা ইয়াবা কারবারিকে উদ্ধার করা হয়।

গুলিবিদ্ধ নুর কবীরকে প্রথমে টেকনাফ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি দেখে দ্রুত তাকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক কবীরকে মৃত ঘোষণা করেন।

ওই কর্মকর্তা আরও জানান, ‘বন্দুকযুদ্ধে’ বিজিবির দুই সদস্য আহত হয়েছেন এবং এ ঘটনায় টেকনাফ থানায় পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.