Sylhet Today 24 PRINT

গ্রামীণফোনের কাছে বিটিআরসি পাওনা : আদেশ পিছিয়েছে

সিলেটটুডে ডেস্ক |  ১৮ নভেম্বর, ২০১৯

গ্রামীণফোনের কাছে পাওনা ১২ হাজার ৫৮০ কোটি টাকা দাবি নিয়ে বিটিআরসি'র করা আবেদনের বিষয়ে আদেশ পিছিয়ে আগামী রোববার নেয়া হয়েছে।  সোমবার (১৮ নভেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ এই দিন ঠিক করেন।

আপিল বিভাগের আদেশের আগে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের সাথে গ্রামীণফোন কোনো মধ্যস্থতা করতে পারবে না বলে জানিয়েছে আপিল বিভাগ।

বিটিআরসির ৮ হাজার ৪৯৪ কোটি ও এনবিআরের ৪ হাজার ৮৬ কোটি টাকা অর্থাৎ মোট ১২ হাজার ৫৮০ পাওনা হিসেবে দাবি করে গ্রামীণফোনকে গত দোসরা এপ্রিল চিঠি দেয় বিটিআরসি। ওই পাওনা দাবির যৌক্তিকতা নিয়ে গ্রামীণফোন নিম্ন আদালতে একটি মামলা করে ও পাওনা দাবির অর্থ আদায়ে অস্থায়ী নিষেধাজ্ঞা চায়। এরপর থেকে আদালতের পাশাপাশি আলোচনার মাধ্যমেও সমস্যার সমাধানের চেষ্টা করছে গ্রামীণফোন।

প্রসঙ্গত, গত ২৮শে আগস্ট ঢাকার যুগ্ম জেলা জজ প্রথম আদালত অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন না মঞ্জুর করে। এর বিরুদ্ধে গ্রামীণফোনের পক্ষে গত ১৬ই  সেপ্টেম্বর উচ্চ আদালতে আপিল করা হয়। এর গ্রহণযোগ্যতার শুনানি নিয়ে গত ১৭ই অক্টোবর হাইকোর্ট আপিল শুনানির জন্য গ্রহণ করেন এবং ওই অর্থ আদায়ের ওপর দুই মাসের নিষেধাজ্ঞা দেন। এ আদেশ স্থগিত চেয়ে বিটিআরসি আবেদন করে, যা চেম্বার বিচারপতির আদালত হয়ে আপিল বিভাগে শুনানির জন্য আসে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.