Sylhet Today 24 PRINT

ছায়া জাতিসংঘের মঞ্চ মাতালেন বাংলাদেশিরা

অরণ্য রণি, ইন্দোনেশিয়া থেকে |  ১৮ নভেম্বর, ২০১৯

ইন্দোনেশিয়ার বালিতে ছায়া জাতিসংঘের সম্মেলনে মঞ্চ মাতিয়েছেন বাংলাদেশিরা। রোববার (১৭ নভেম্বর) সাংস্কৃতিক রাতের অনুষ্ঠানে দেশের গানের সাথে নৃত্য পরিবেশন করেন বাংলাদেশের প্রতিনিধিরা।

বাংলাদেশের প্রতিনিধিদের মধ্যে ৬ জন এই নৃত্যে অংশ নেন। ‘ও পৃথিবী এবার এসে বাংলাদেশ নাও চিনে’ ‘আইলো আইলো রে রঙ্গে ভরা বৈশাখ আমার আইলো রে’ ঢাকাই শাড়ি ও চলো সবাই গানের সাথে নৃত্য পরিবেশন করেন নাঈম উদ্দিন, স্বর্ণা দে, অরণ্য রণি, মীমতাহিনা জামান, তানজিম আক্তার এবং সাব্বির হাসান।

এ সময় ভিনদেশি সকল দর্শকদের মধ্যে বাধ ভাঙা উল্লাস ছড়িয়ে যায়। বাংলা গানের তালে তালে তারা মঞ্চের সামনে এসে নাচতে শুরু করেন। এসময় বাঙ্গালি সংস্কৃতির উদ্দীপনা বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধিদের মঞ্চে উঠে নাচতে দেখা যায়।

অন্যান্য দেশের মধ্যে পরিবেশনা ছিল মেক্সিকো, শ্রীলংকা, ইন্দোনেশিয়া, মাদাগাস্কার, ভারত, দক্ষিণ আফ্রিকা ও ফিলিপিনসের প্রতিনিধিদের। এই আটটি দেশকে প্রাথমিক পর্যায়ের বাছাই থেকে চূড়ান্ত পর্বে পারফর্ম করতে দেওয়া হয়।

এর আগে ১৩ নভেম্বর ছায়া জাতিসংঘের উদ্বোধন করা হয়। পরের দিন ১৪ নভেম্বর দিনব্যাপী ২১টি কাউন্সিলের কমিটি সেশন অনুষ্ঠিত হয়। পরবর্তী দিন সকালে মার্থাসারি বিচে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালান শতাধিক দেশের হাজারো প্রতিনিধি। এর পরে বালি প্রদেশের বিভিন্ন জায়গা ঘুরিয়ে দেখানো হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.