Sylhet Today 24 PRINT

রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

সিলেটটুডে ডেস্ক |  ২০ নভেম্বর, ২০১৯

ঢাকার টিকাটুলির রাজধানী সুপার মার্কেটে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আনে। ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার পলাশ চন্দ্র এ তথ্য নিশ্চিত করেন।

ঘটনাস্থলে উপস্থিত ছিলেন, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন। তিনি বলেন, রাজধানী সুপার মার্কেটে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না। পানির ব্যবস্থাও ছিল না। আমরা বিশেষভাবে গাড়িতে করে পানির ব্যবস্থা করেছি। প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে সক্ষম হই।

আগুনের ক্ষয়ক্ষতি সম্পর্কে তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করছি ১০ থেকে ১২টি দোকান পুড়ে গেছে। আমরা সব পরিষ্কার করে ভেতরে ঢুকবো। তারপর ক্ষয়ক্ষতির পরিমাণ জানানো যাবে।

আগুন লাগার কারণ সম্পর্কে তিনি বলেন, মার্কেটের দোতলা থেকে আগুন লাগে। অগ্নিকাণ্ডের ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্তের পরই আগুনের সূত্রপাতের প্রকৃত কারণ জানানো যাবে।

বুধবার (২০ নভেম্বর) বিকেল সোয়া পাঁচটা টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে আগুন লাগে। প্রাথমিকভাবে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট পাঠানো হয়। পরে ঘটনাস্থল থেকে আরও চাওয়া হলে ৬ ও ২টি গাড়ি পাঠানো হয়। পরে আরও তিনটি ইউনিট এসে যুক্ত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রথমে দোতলার একটি ইউনিটে আগুন লাগার খবর পেয়ে আমরা ছোটাছুটি শুরু করি। মার্কেটের দোতলায় যে পাশে আগুন লেগেছে সেখানে বেডশিট, কাপড়, টেইলার্সের ৩০-৩৫টি দোকান ছিল। অল্প সময়ের মধ্যে অন্য ইউনিটগুলোতে আগুন ছড়িয়ে পড়ে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.