Sylhet Today 24 PRINT

ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের অর্থপাচারের মামলা বাতিল

সিলেটটুডে ডেস্ক |  ২১ নভেম্বর, ২০১৯

একুশে টেলিভিশনের (ইটিভি) সাবেক চেয়ারম্যান আবদুস সালামের বিরুদ্ধে দায়ের হওয়া অর্থপাচারের মামলা বাতিল ঘোষণা করেছেন হাই কোর্ট।

বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বৃহস্পতিবার (২১ নভেম্বর) এ রায় দেন।

আদালতে আবদুস সালামের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহদীন মালিক। অন্যদিকে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান।

পরে খুরশীদ আলম খান বলেন, ‘এ মামলায় শুধুমাত্র আবদুস সালামের অংশ বাতিল করেছেন হাই কোর্ট। তবে আমরা দুদকের পক্ষ থেকে এ রায়ের বিরুদ্ধে আপিল দায়ের করবো।’

এরআগে ২০১৫ সালের ১৩ এপ্রিল দুদকের উপ-পরিচালক সামছুল আলম বাদী হয়ে তেজগাঁও থানায় এ মামলা দায়ের করেন। মামলার অন্য আসামিরা হলেন— সালামের ভাই আফতাবুল আলম ও ইটিভির সাবেক জ্যেষ্ঠ ব্যবস্থাপক ফজলুর রহমান শিকদার। আসামিদের বিরুদ্ধে পরস্পরের যোগসাজশে বৈদেশিক মুদ্রা ক্রয়, সংরক্ষণ ও পাচারের অভিযোগ আনা হয়।

পরে মামলাটি বাতিল চেয়ে আবদুস সালাম হাই কোর্টে আবেদন করেন। এরপর আদালত রুল জারি করে মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেন। এ অবস্থায় গত ৭ নভেম্বর মামলা বাতিল চেয়ে করা রুল শুনানি শেষে মামলাটি রায়ের জন্য অপেক্ষমাণ (সিএভি) রাখেন হাই কোর্ট। এরই ধারাবাহিকতায় রুল যথাযথ ঘোষণা করে রায় দিলেন হাই কোর্ট।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.