Sylhet Today 24 PRINT

বিসিবি পরিচালক মাহবুবের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সিলেটটুডে ডেস্ক |  ২৮ নভেম্বর, ২০১৯

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক মাহবুব আনামের বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের অভিযোগে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে সকল বন্দরের ইমিগ্রেশন পুলিশ কর্তৃপক্ষকে চিঠি দেয়া হয়েছে বলে জানিয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

এর আগে গত ২৫ সেপ্টেম্বর দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন, বিসিবি পরিচালক মাহবুব আনামের হিসাব বিবরণী চেয়ে একটি নোটিশ পাঠান।

দুদকের অনুসন্ধানে তার চার কোটি ৭৭ লাখ ৯৮ হাজার টাকার স্থাবর সম্পদ ও ৫৬ কোটি ৭৬ লাখ ৮৪ হাজার ৯৪৪ টাকার অস্থাবর সম্পদসহ মোট ৬২ কোটি ৫৪ লাখ ৮২ হাজার ৯৪৪ টাকার সম্পদের তথ্য পাওয়া যায়। অনুসন্ধানকালে এ সম্পদ অর্জনের গ্রহণযোগ্যতা না পাওয়ায় সম্পদের হিসাব বিবরণী চেয়ে এ চিঠি দেওয়া হয়েছে ক্রিকেট বোর্ডের পুরনো এ কর্মকর্তাকে।

নোটিশে বলা হয়, প্রাথমিক অনুসন্ধান শেষে কমিশন মনে করছে, মাহবুবুল আনাম জ্ঞাত আয়বহির্ভূত নামে বা বেনামে বিপুল পরিমাণ সম্পদের মালিক হয়েছেন। নোটিশ পাওয়ার ২১ কর্মদিবসের মধ্যে তার নিজের, নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর বা অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দাখিল করতে হবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচিত মুখ মাহবুব আনাম। দীর্ঘ দুই দশকেরও বেশি সময় ধরে দেশের ক্রিকেটের অন্যতম শীর্ষ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। একই সঙ্গে দেশের অন্যতম ক্রীড়া সংগঠক হিসেবে পরিচিত বিসিবির সাবেক এ সহসভাপতি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.