Sylhet Today 24 PRINT

বারডেমের আইসিইউয়ে অধ্যাপক অজয় রায়

সিলেটটুডে ডেস্ক |  ২৮ নভেম্বর, ২০১৯

পদার্থবিজ্ঞানের অধ্যাপক অজয় রায়কে গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর শাহবাগে বারডেম জেনারেল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস দেওয়া হচ্ছে।

হাসপাতালটির আইসিইউ বিভাগের প্রধান অধ্যাপক এ এস এম আরিফ আহসান বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ ব্রিফিংয়ে এই কথা জানিয়েছেন। এ সময় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির ও অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী অধ্যাপক অজয় রায়ের চিকিৎসা ও দেখভালের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা চান।

সংবাদ ব্রিফিংয়ে আরিফ আহসান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক অজয় রায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ২৫ নভেম্বর এই হাসপাতালে ভর্তি হন। এখানে আসার পর তার শ্বাসকষ্ট ধীরে ধীরে আরও বাড়ে। বুধবার রাত থেকে তাকে কৃত্রিম শ্বাস দেওয়া হচ্ছে। তবে তার এখনো জ্ঞান আছে। বোর্ড সভার সিদ্ধান্তে তার চিকিৎসা চলছে।

শাহরিয়ার কবির বলেন, আরও উন্নত চিকিৎসার জন্য এই পরিস্থিতিতে তাকে দেশের বাইরে পাঠানোর মতো অবস্থা নেই। ২০১৫ সালে তার ছেলে বিজ্ঞানমনস্ক লেখক অভিজিৎ রায় হত্যাকাণ্ডের পর থেকেই মূলত তিনি অসুস্থ।

সংবাদ ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক উত্তম বড়ুয়া, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক মামুন আল মাহতাব ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির নেতা কাজী মুকুল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.