Sylhet Today 24 PRINT

পাঁচ দিনের রাষ্ট্রীয় সফরে নৌ প্রধানের ভারত গমন

নিজস্ব প্রতিবেদক |  ০৭ ডিসেম্বর, ২০১৯

পাঁচ দিনের রাষ্ট্রীয় সফরে নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী শনিবার (৭ ডিসেম্বর) ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশান্স) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে বিদায় জানান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সফরকালে নৌপ্রধান ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, দেশটির চিফ অব স্টাফ কমিটির চেয়ারম্যান ও সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত, নৌবাহিনী প্রধান এডমিরাল করম্বির সিং, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিংয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এছাড়াও তিনি দেশটির প্রতিরক্ষা সচিব অজয় কুমার, সাউদার্ন নেভাল কমান্ডের ফ্ল্যাগ অফিসার কমান্ডিং ইন চিফ ভাইস এডমিরাল অনিল কুমার চাওলা, ইস্টার্ন নেভাল কমান্ডের ফ্ল্যাগ অফিসার কমান্ডিং ইন চিফ ভাইস এডমিরাল অতুল কুমার জৈনের সঙ্গেও সৌজন্য সাক্ষাত করবেন। পাশাপাশি তিনি ভারতের ন্যাশনাল ওয়ার মেমোরিয়াল, দেশটির নৌবাহিনী বিভিন্ন জাহাজ ও প্রশিক্ষণ ঘাঁটিসহ কোচিন শিপইয়ার্ড পরিদর্শন করবেন।

নৌপ্রধানের এ সফরের মধ্য দিয়ে প্রতিবেশী বন্ধুপ্রতিম দেশ ভারত ও বাংলাদেশ নৌবাহিনীর মধ্যকার পেশাগত সম্পর্ক উন্নয়নসহ প্রশিক্ষণ ও বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা আরও বৃদ্ধি পাবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, ভারত সফর শেষে নৌপ্রধান আগামী ১২ ডিসেম্বর ২০১৯ তারিখে দেশে ফিরবেন বলে আশা করা যায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.