Sylhet Today 24 PRINT

যুদ্ধাপরাধীকে ‘শহীদ’ আখ্যা: সংগ্রামের সম্পাদক ৩ দিনের রিমান্ডে

সিলেটটুডে ডেস্ক |  ১৪ ডিসেম্বর, ২০১৯

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত শীর্ষ যুদ্ধাপরাধী আব্দুল কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে সংবাদ প্রকাশের ‘দৈনিক সংগ্রাম’ এর সম্পাদক আবুল আসাদকে রাষ্ট্রদ্রোহীতা ও ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

শনিবার বিকেলে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সংগ্রাম সম্পাদক আবুল আসাদকে তিন দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেন মহানগর হাকিম মো. মইনুল ইসলাম।

এরআগে দুপুরে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সংগ্রাম সম্পাদক আবুল আসাদকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে মামলার তদন্তকারী কর্মকর্তা। পরে দুই পক্ষের শুনানি শেষে তিন দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেন মহানগর হাকিম মো.মইনুল ইসলাম।

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশীদ বলেন, দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদের বিরুদ্ধে দুটি মামলা হয়েছে। একটি রাষ্ট্রদ্রোহীতা মামলা অপরটি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা। গতকাল (শুক্রবার) রাতে তাকে পু্লিশি হেফাজতে এনে আমরা জিজ্ঞাসাবাদ করি। মোহাম্মদ আফজাল নামে একজন মুক্তিযোদ্ধা দৈনিক সংগ্রাম সম্পাদক আবুল আসাদের বিরুদ্ধে রাজধানীর হাতিরঝিল থানায় একটি রাষ্ট্রদ্রোহী মামলা (নং-২৪) দায়ের করেন। ওই মামলায় আবুল আসাদকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব বিজয় তালুকদার জানান, আবুল আসাদকে ডিজিটাল নিরাপত্তা আইনের একটি ধারায়ও গ্রেপ্তার দেখানো হয়েছে।

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে প্রথম ফাঁসি কার্যকর করা হয় রাজাকার কাদের মোল্লার। কাদের মোল্লাকে ফাঁসিতে ঝোলানো হয় ২০১৩ সালের ১২ ডিসেম্বর রাতে।

উল্লেখ্য, একাত্তরে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জামায়াত নেতা কাদের মোল্লাকে শহীদ উল্লেখ করে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) একটি প্রতিবেদন প্রকাশ করে দৈনিক সংগ্রাম পত্রিকা। এ সংবাদের প্রতিবাদ জানিয়ে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ নামে একটি সংগঠন শুক্রবার বিকেল থেকে মগবাজারে দৈনিক সংগ্রামের কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এ সময় পত্রিকাটির কয়েকটি কপি আগুনে পোড়ানো হয়। বিক্ষুব্ধরা সেখানে অবস্থান নিয়ে স্লোগান দেন ও বিক্ষোভ সমাবেশ করেন। পরে সন্ধ্যা ৭টার দিকে পত্রিকাটির অফিসে ঢুকে ভেতরে ভাঙচুর করেন। এরপর পত্রিকার সম্পাদক আবুল আসাদকে পুলিশ হেফাজতে নেওয়া হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.