Sylhet Today 24 PRINT

তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬.২ ডিগ্রি

সিলেটটুডে ডেস্ক |  ২৫ ডিসেম্বর, ২০১৯

সারাদেশে আপতত শীতের দাপট কিছুটা কমেছে। তবে ডিসেম্বরের শেষে শীতের তীব্রতা বাড়ার সম্ভাবনা রয়েছে। শীত কমলেও ঘনকুয়াশায় ছেঁয়ে আছে চারপাশ। বেলা ১১-১২টার আগে সূর্যের দেখা মিলছে না।

বুধবার (২৫ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৬.২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস জানিয়েছে, এ মাসের ২৫-২৬ তারিখের দিকে সারাদেশে আকাশ মেঘাচ্ছন্ন থাকবে এবং হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তখন আবারও তাপমাত্রা হ্রাস পেতে পারে এবং ২৭-২৮ তারিখের দিকে আরও একটি মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। এটি ২-৩ দিন অব্যাহত থাকবে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। দক্ষিণাঞ্চলের জেলা ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, বরিশাল, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা ও রাজশাহীতে শীতের বেশ প্রভাব রয়েছে। সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘনকুয়াশা পড়তে পারে। আগামী ২৪ ঘন্টা আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়ার সংক্ষিপ্তসারে বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশে পশ্চিমাংশ পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.