Sylhet Today 24 PRINT

ইংলিশ অলিম্পিয়াডের দ্বিতীয় মৌসুম সম্পন্ন

সিলেটটুডে ডেস্ক |  ১১ জানুয়ারী, ২০২০

বাংলাদেশে গ্লোবাল লিডার তৈরি আর ইংরেজির আতঙ্ক দূর করার লক্ষ্যে ‘ইন্সপায়ারিং লিডারশিপ’ স্লোগানে এগিয়ে যাচ্ছে ‘ইংলিশ অলিম্পিয়াড’। রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির হলরুমে ইংলিশ অলিম্পিয়াডের দ্বিতীয় পর্বের গ্র্যান্ড ফিনালে সম্পন্ন হয়। দেশের পঞ্চাশ হাজার প্রতিযোগি পুরো ইভেন্টে অংশ নেয়।

রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভারসিটিতে ৯ ও ১০ জানুয়ারি অনুষ্ঠিত এই অনুষ্ঠানের উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। শিক্ষা উপমন্ত্রী তার বক্তৃতায় ইংরেজি ও প্রযুক্তি ভিত্তিক শিক্ষার ওপর গুরুত্বারোপ করেন। বাংলাদেশ ব্যাংকের ১০ম গভর্নর ও ইংলিশ অলিম্পিয়াডের ব্রান্ড অ্যাম্বাসেডর ড. আতিউর রহমান উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ইংলিশ অলিম্পিয়াডের প্রধান সংগঠক মোহাম্মদ আমান উল্লাহ, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভারসিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. চৌধুরী মফিজুর রহমান, নগদ-এর মার্কেট ডেভেলপমেন্ট প্রধান সোলাইমান সুখন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেটর ও ফ্যাকাল্টি মেম্বার অধ্যাপক সুকান্ত ভট্টাচার্য, ইংলিশ অলিম্পিয়াডের উপদেষ্টা এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের স্কুল অব বিজনেসের প্রধান ও সহযোগী অধ্যাপক এস এম আরিফুজ্জামান এবং নাগরিক ঢাকার প্রেসিডেন্ট এম নাঈম হোসাইন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ইংলিশ অলিম্পিয়াডের গ্র্যান্ড ফিনালের শেষ দিন ৩৮০ জন প্রতিযোগির মধ্য থেকে প্রতি গ্রুপ থেকে বাছাইকৃত ১০ জন চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেন। চূড়ান্ত প্রতিযোগিতায় প্রতি গ্রুপ থেকে ৩ জনকে বাছাই করে স্টেজ রাউন্ডে ইংরেজির দক্ষতা মূল্যায়ন পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়।ইংলিশ অলিম্পিয়াডের শীর্ষ ১৮ প্রতিযোগি মোট তিন লক্ষ টাকার পুরস্কার পেয়েছেন। বাকি অংশগ্রহণকারী বিভাগীয় এবং জেলা স্তরে স্বতন্ত্র স্বর্ণপদক এবং উপহার পান। এছাড়াও প্রতি গ্রুপের ১০ জনকে মেডেল এবং গ্র্যান্ড ফিনালের প্রতি প্রতিযোগিকে সনদপত্র দেওয়া হয়। এরবাইরে গ্র্যান্ড ফিনালের প্রতিযোগিদের প্রশংসাপত্রে স্বীকৃতি এবং ৪সি ব্যান্ডস্কোর প্রদান করা হয়।

ইংলিশ অলিম্পিয়াডের দ্বিতীয় মৌসুমের গ্র্যান্ড ফিনালে সম্পন্ন হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে। প্রতিযোগিতার তৃতীয় মৌসুমের সূচি শিগগির প্রকাশ করা হবে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.