Sylhet Today 24 PRINT

ভোট পেছানোর অনুরোধ আতিকের

সিলেটটুডে ডেস্ক |  ১৬ জানুয়ারী, ২০২০

আগামী ৩০ জানুয়ারি সরস্বতী পূজার দিন ভোট না দিয়ে তা পেছানোর অনুরোধ জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে মিরপুর ১২ নম্বরে আলুব্দি ঈদগাহ ময়দানে আয়োজিত নির্বাচনী প্রচার ও গণসংযোগ সমাবেশে এই অনুরোধ জানান সাবেক এই মেয়র।

আতিকুল বলেন, বাংলাদেশে সব ধর্মের লোক বাস করে, সবারই উৎসব পালনের অধিকার রয়েছে। অমি অবশ্যই মনে করি, সরস্বতী পূজার কারণে যদি নির্বাচন পেছানোর দরকার হয় সেটা করতে হবে। আমি নির্বাচন কমিশনের প্রতি আমার পক্ষ থেকে, দলের পক্ষ থেকে দাবি জানাচ্ছি, যদি সম্ভব হয় তা হলে নির্বাচনের তারিখ পিছিয়ে দিন। কারো ধর্ম পালনে যেন কোনো বিঘ্ন না ঘটে।

প্রসঙ্গত, ৩০ জানুয়ারি ভোটের তারিখ রেখে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন। সে অনুযায়ী প্রার্থীরা প্রচারও চালিয়ে যাচ্ছেন। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এবং হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদও ভোটের তারিখ পরিবর্তনের অনুরোধ জানিয়েছিল। তবে তাতে সাড়া দেয়নি নির্বাচন কমিশন।

এর মধ্যে ভোটের তারিখ পরিবর্তনের জন্য হাই কোর্টে রিট আবেদন করেন আইনজীবী অশোক কুমার ঘোষ। কিন্তু সেটা খারিজ হয়ে যাওয়ায় গতকাল বৃহস্পতিবার আপিল করেছেন তিনি। পূজার জন্য ভোট পেছানোর দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থীও কয়েক দিন ধরে ক্যাম্পাসে বিক্ষোভ-সমাবেশ করে আসছেন। তবে নির্বাচন কমিশন ৩০ জানুয়ারি ভোট করার জন্য অনড়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.