Sylhet Today 24 PRINT

পূজার দিনে ভোটের সিদ্ধান্ত অন্যায়: ড. কামাল

সিলেটটুডে ডেস্ক |  ১৬ জানুয়ারী, ২০২০

আগামী ৩০ জানুয়ারি সরস্বতী পূজার দিনে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট আয়োজনের সিদ্ধান্ত অন্যায় বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) নির্বাচনের তারিখ পরিবর্তনে ঢাবি শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন আছে কি-না এমন প্রশ্ন করা হলে তিনি একথা বলেন।

তিনি বলেন, অতীতে এ রকম পূজার দিনে নির্বাচনের মতো কোনো ঘটনা ঘটেনি। এটা অন্যায় সিদ্ধান্ত। সেই সাথে সিটি নির্বাচনে নিরপেক্ষতা নিয়ে শঙ্কা প্রকাশ করে ড. কামাল বলেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে সরকারের দলীয় প্রার্থী, মন্ত্রী-এমপিদের নির্বাচন আচরণবিধি ভঙ্গ করা এবং ঐক্যফ্রন্টের প্রার্থীদের নির্বাচনী জনসংযোগে বাধা ও হামলা প্রমাণ করে নির্বাচনের কোনো সুষ্ঠু পরিবেশ নেই। এ ব্যাপারে নির্বাচন কমিশনও কোনো ব্যবস্থা নিচ্ছেন না।

ড. কামাল সিটি নির্বাচন উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে দু’টি করে মোট ৪টি পথসভা করার ঘোষণা দেন। তিনি বলেন, দেশের জনগণ নির্বাচনের পক্ষে। কারণ এর মাধ্যমে জনগণ রাষ্ট্রে তার মালিকানা নিশ্চিত করতে পারে। অবাধ-সুষ্ঠু নির্বাচন ছাড়া এ মালিকানা নিশ্চিত হবে না।

ড. কামালের সভাপতিত্বে বৈঠকে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, জেএসডি সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন তালুকদার, বিকল্পধারা বাংলাদেশের একাংশের চেয়ারম্যান অধ্যাপক নুরুল আমিন ব্যাপারী প্রমুখ উপস্থিত ছিলেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কিন্তু ৩০ জানুয়ারি সরস্বতী পূজার কারণে নির্বাচন পেছাতে রিট করেন  সুপ্রিম কোর্টের আইনজীবী অশোক কুমার ঘোষ। এ রিট আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.