Sylhet Today 24 PRINT

শহরের মতো গ্রামের মানুষও নাগরিক সুবিধা পাবে : প্রধানমন্ত্রী

সিলেটটুডে ডেস্ক |  ১৩ ফেব্রুয়ারী, ২০২০

ফাইল ছবি

শহরে সাধারণ মানুষ যেমন নাগরিক সুবিধা পায়, গ্রামের মানুষও তেমন নাগরিক সুবিধা পাবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। এই স্বাধীনতার সুফল বাংলাদেশের প্রতিটি মানুষ পাবে। শহরে সাধারণ মানুষ যেমন নাগরিক সুবিধা পায়, গ্রামের মানুষও সেই নাগরিক সুবিধা পাবে। প্রতিটি গ্রাম হবে শহরের সুযোগ-সুবিধাসম্পন্ন নগর।’

গাজীপুরের সফিপুরে আনসার-ভিডিপি একাডেমিতে জাতীয় সমাবেশে কুচকাওয়াজ পরিদর্শন শেষে বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন তিনি।

সমাবেশে দেশের উন্নয়নে অগ্রযাত্রায় আনসার ভিডিপির ভূমিকার প্রশংসা করে শেখ হাসিনা বলেন, আনসার ও ভিডিপি সদস্যরা দেশের উন্নয়ন অগ্রযাত্রায় সহযোগিতার পাশাপাশি সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূলেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

এ সময় জননিরাপত্তা রক্ষায় অশুভ শক্তিকে পরাজিত করতে সততা ও সাহসিকতার সঙ্গে আনসার ও ভিডিপি সদস্যদের কাজ করার আহ্বান জানান সরকারপ্রধান।

এর আগে সকাল ১০টার পর ঢাকার তেজগাঁও বিমানবন্দর থে‌কে হেলিকপ্টারযোগে সফিপুরের উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী। পরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) ৪০তম জাতীয় সমাবেশের কুচকাওয়াজসহ অন্যান্য অনুষ্ঠানে যোগ দেন।

বীরত্বপূর্ণ ও সেবামূলকসহ বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ১৪৩ জন আনসার ও ভিডিপি সদস্যকে পদক দেন বঙ্গবন্ধুকন্যা।

১৯৮০ সালের ১২ ফেব্রুয়ারি বাংলাদেশ আনসার বাহিনী গঠন করা হয়। এরপর থেকে প্রতি বছর এই দিনে বাহিনীটির সমাবেশ অনুষ্ঠিত হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.