Sylhet Today 24 PRINT

সিঙ্গাপুরে করোনাভাইরাস আক্রান্তদের ফিরিয়ে আনার সুযোগ নেই

সিলেটটুডে ডেস্ক |  ১৫ ফেব্রুয়ারী, ২০২০

পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত চার বাংলাদেশি সুস্থ না হওয়া পর্যন্ত তাদেরকে দেশে ফিরিয়ে আনার সুযোগ নেই বলে জানিয়েছেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন।

শনিবার দুপুরে সাভারের বিরুলিয়া ইউনিয়নের খাগান এলাকায় ব্র্যাক সিডিএমে বিসিএস ফোরাম-৮৫ আয়োজিত বার্ষিক প্রীতিসম্মেলনে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রসচিব এ সময় আরও বলেন, সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত চার বাংলাদেশি বর্তমানে দেশটির সরকারের নিয়ন্ত্রণে রয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

তিনি বলেন, সেখানে সেবা নিয়ে সুস্থ হলে যদি তারা দেশে ফিরিয়ে আসতে চান, তখন তাদেরকে ফিরিয়ে আনা হবে।

করোনাভাইরাস বাংলাদেশের জন্য দুশ্চিন্তার বিষয় উল্লেখ করে তিনি আরও বলেন, এখন পর্যন্ত করোনাভাইরাসের কোন ভ্যাকসিন তৈরি করা যায়নি। আমাদের অনেক ছাত্রছাত্রী এখনো চীনে রয়েছে। যদিও তাদেরকে চীনা সরকার ও বেইজিং দূতাবাস সাহায্য করছে। যারা উহান সিটির বাইরে রয়েছে তারা নিজ উদ্যোগে দেশে ফিরে আসতে পারে কিন্তু উহান সিটিতে যারা রয়েছে তাদেরকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

তিনি বলেন, ইতিমধ্যে চীন থেকে ৩১২ জনকে দেশে ফিরিয়ে আনা হয়েছে এবং তাদেরকে হজ ক্যাম্পে রাখা হয়েছে। তাদের কারও শরীরে এখন পর্যন্ত করোনাভাইরাস পাওয়া যায়নি। তাদের সবাই রিলিজ হয়ে যাবেন। এছাড়া চীন ও সিঙ্গাপুর থেকে এখন যারা দেশে আসবে তাদেরকে স্ক্রিনিংয়ের মধ্য দিয়ে প্রবেশ করানো হবে বলেও বলেন তিনি।

বিসিএস-৮৫ ফোরামের সভাপতি সাবেক সচিব মোশারফ হোসেন জানান, প্রীতিসম্মেলনে বিভিন্ন মন্ত্রণালয়ের বর্তমান ও সাবেক সচিব এবং তাদের পরিবারের সদস্যরা অংশ গ্রহণ করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.