Sylhet Today 24 PRINT

সমন্বিত ভর্তিতে থাকছে না বুয়েট, নেবে আলাদা পরীক্ষা

সিলেটটুডে ডেস্ক |  ২০ ফেব্রুয়ারী, ২০২০

আগামী শিক্ষাবর্ষ থেকে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়া প্রস্তাব রেখেছে বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশন (ইউজিসি)। তবে সমন্বিত ভর্তি পরীক্ষায় না গিয়ে আগের মতো নিজস্ব পদ্ধতিতে পরীক্ষা নিয়ে শিক্ষার্থী ভর্তি করবে বলে জানিয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) কর্তৃপক্ষ।

বুধবার বুয়েটের শিক্ষা পরিষদের (একাডেমিক কাউন্সিল) সভায় বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক মিজানুর রহমান।

মিজানুর রহমান  জানান, বুয়েট তাদের ভর্তি পরীক্ষা পদ্ধতিতে কোন পরিবর্তন আনছে না। বুয়েট দীর্ঘদিন ধরেই যে পদ্ধতিতে পরীক্ষা নিয়ে আসছে, সেভাবেই ভর্তি পরীক্ষা নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে।

জানা যায়, গত মাসের ২৩ জানুয়ারি পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্যদের সঙ্গে ইউজিসির এক মতবিনিময় সভায় সর্বসম্মতিক্রমে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। তবে ১৯৭৩ এর আদেশে পরিচালিত চারটি স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয় তাদের সম্মতি জানাবেন। এর মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও বুয়েটের উপাচার্যরা ২৬ ফেব্রুয়ারি তাদের সিদ্ধান্ত জানাবেন। এর আগেই বুয়েট জানালো তাদের নিজস্ব সিদ্ধান্ত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.