Sylhet Today 24 PRINT

স্বপ্নার উদ্যোগে সুরক্ষা পোশাক পাচ্ছেন ৪ লাখ চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক |  ২২ মার্চ, ২০২০

নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় সামনে থেকে নেতৃত্ব দেওয়া চিকিৎসকদের পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) নিয়ে আলোচনার সময়ে সুখবর শোনালেন মার্কস অ্যান্ড স্পেনসার (এমঅ্যান্ডএস) এর কান্ট্রি ডিরেক্টর স্বপ্না ভৌমিকের নেতৃত্বে বুয়েটের একদল অ্যালামনাই সদস্য। দলটি করোনাভাইরাস মোকাবিলায় চিকিৎসকদের জন্য সুরক্ষা পোশাক তৈরি করছেন।

এমনই তথ্য জানিয়েছেন শামস রাশীদ জয় নামের একজন অনলাইন এক্টিভিস্ট। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মার্কস অ্যান্ড স্পেনসার (এমঅ্যান্ডএস) এর কান্ট্রি ডিরেক্টর স্বপ্না ভৌমিকের এই উদ্যোগের তথ্য জানান তিনি।

শামস রাশীদ জয় লিখেন, মার্কস অ্যান্ড স্পেনসার। বিশ্ববিখ্যাত পোশাক প্রতিষ্ঠান। বাংলাদেশের গার্মেন্টস শিল্পের বড় ও পুরনো বায়ার। সেই প্রতিষ্ঠানের বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার বর্তমানে বাংলাদেশেরই স্বপ্না ভৌমিক। স্বপ্নার উদ্যোগে আজ (শনিবার) করোনা মোকাবেলায় ডাক্তার ও নার্স, রোগী, অন্যান্য জরুরি সেবার সদস্যদের জন্য চার লাখ পিপিই (পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট) তৈরির কাজ শুরু করেছে মার্কস অ্যান্ড স্পেনসার।

এই উদ্যোগের অগ্রগতি সম্পর্কে জয় জানান, সারাদিন চলেছে ফ্যাব্রিকের সন্ধান, বুয়েট এলামনি সহায়তায় হয়েছে নকশা। সন্ধ্যাতেই পাওয়া গেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন। পিপিইগুলো বিনামূল্যে বিতরণ করা হবে। এগুলো বানানো হচ্ছে মার্কস অ্যান্ড স্পেনসারের সাথে নিয়মিত কাজ করা গার্মেন্টস ফ্যাক্টরিগুলোতে। ১০-১২ দিনের মধ্যেই চার লাখ তৈরি হয়ে যাবে বলে প্রত্যাশা মার্কস অ্যান্ড স্পেনসারের।

শামস রাশীদ জয় বলেন, স্বপ্নার মা সাধনা ভৌমিক ইহলোক ছেড়ে চলে গেছেন মাত্র ২১ দিন আগে। আজকের এই বিশাল কাজের খবরটি ফেসবুকে ছোট্ট করে জানানোর সময় স্বপ্না মাসীমাকে স্মরণ করেছেন। চলুন আমরা সবাই মিলে রত্নগর্ভা প্রয়াত সাধনা ভৌমিকের চিরশান্তির জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি।

অর্থসংস্থান প্রসঙ্গে স্বপ্না ভৌমিকের বরাত দিয়ে শামস রাশীদ জয় জানান, এগুলোর ফ্যাব্রিক, এক্সেসরিজ, তৈরি ও বিতরণের খরচটা যোগান দিচ্ছেন যেসব দাতারা তাদের পুরো তালিকাটা আমার কাছে এখনও নেই। পরে পেলে জানিয়ে দেব। তাদের সবাইকে ধন্যবাদ, কৃতজ্ঞতা ও অভিবাদন।

যার যা আছে, তা-ই নিয়ে ঝাঁপিয়ে পড়ো; প্রাউড অফ ইউ, বোনটা আমার- বলেন জয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.