Sylhet Today 24 PRINT

৯ এপ্রিল পর্যন্ত বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

সিলেটটুডে ডেস্ক |  ২৪ মার্চ, ২০২০

করোনাভাইরাসের কারণে প্রাক-প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির মেয়াদ বাড়ানো হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৯ এপ্রিল পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

মঙ্গলবার (২৪ মার্চ) বেলা ৩টার দিকে শিক্ষা মন্ত্রণালয় থেকে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

এই ছুটির মেয়াদ আগামী রমজানের ছুটি পর্যন্ত বাড়ানোর চিন্তাভাবনা থাকলেও আপাতত ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। পরিস্থিতি বিবেচনায় পরে নতুন করে করণীয় ঠিক করা হবে।

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন জানান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে আজ মঙ্গলবারই ছুটির বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

এর আগে ১৬ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার ৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছিল সরকার। এরপর ১ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষাও স্থগিত করা হয়।

সবশেষ সিদ্ধান্ত অনুসারে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি-বেসরকারি অফিসে টানা ১০ দিনের ছুটিতে থাকছে। ২৬ মার্চ স্বাধীনতা দিবস এবং পরের দুদিন শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পাঁচ দিন সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। আর ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি হওয়ায় মোট ১০ দিনের ছুটিতে থাকবে সারা দেশ।

এ ছাড়া পরিস্থিতি মোকাবিলায় বেসামরিক প্রশাসনকে সহায়তা দিতে আজ মঙ্গলবার থেকে দেশের বিভাগীয় ও জেলা শহরগুলোতে সশস্ত্র বাহিনী নামার কথা। গণপরিবহন সীমিত হয়ে গেছে। এমন পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটির মেয়াদ বাড়ানো হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.