Sylhet Today 24 PRINT

নতুন আক্রান্ত নেই, সুস্থ আরও ৪

নিজস্ব প্রতিবেদক |  ২৮ মার্চ, ২০২০

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের (কভিড-১৯) কোন রোগী শনাক্ত হয়নি বলে জানিয়েছে আইইডিসিআর। তবে নতুন চারজন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এনিয়ে মোট ১৫ জন রোগী সুস্থ হয়েছেন।

শনিবার (২৮ মার্চ) করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন লাইভ ব্রিফিংয়ে এসব তথ্য জানান সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

দেশে কভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা ৪৮ জন।

ডা. ফ্লোরা জানান, এ পর্যন্ত মোট এক হাজার ৬৮টি জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয়েছে নতুন ৪২টি নমুনা। ঢাকার বাইরে চট্টগ্রামেও নমুনা পরীক্ষা শুরু হয়েছে। সেখানেও গত ২৪ ঘণ্টায় ৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তবে এই সময়ের মধ্যে নতুন করে কারও শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়নি।

যে ১৫ জন সুস্থ হয়ে উঠেছেন, তাদের তথ্য তুলে ধরে আইইডিসিআর পরিচালক বলেন, এই ১৫ জনের মধ্যে ৯ জন পুরুষ, ৬ জন নারী। তাদের মধ্যে ২ বছর বয়সী শিশুও আছে। সর্বোচ্চ বয়স একজনের ৫৪ বছর। এই ১৫ জনের গড় বয়স ২৯ বছর। যারা সুস্থ হয়েছেন, তাদের সর্বোচ্চ ১৬ দিন পর্যন্ত হাসপাতালে থাকতে হয়েছে।

ডা. ফ্লোরা বলেন, নতুন যে চার জন সুস্থ হয়ে উঠেছেন, তাদের একজনের কিডনিতে সমস্যা ছিল। তাকে ডায়ালাইসিস করতে হচ্ছিল। কোভিড-১৯ সংক্রমণমুক্ত হওয়ায় তিনি এখন তার স্বাভাবিক চিকিৎসা নিচ্ছেন। এছাড়া একজন উচ্চ রক্তচাপের রোগী ছিলেন। বাকি দু’জনের কোনো কো-মরবিডিটি বা অন্য কোনো শারীরিক অসুস্থতা ছিল না।

ব্রিফিংয়ে জানানো হয়, এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত বা আক্রান্ত সন্দেহে ২৮৪ জনকে আইসোলেশনে ভর্তি করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা-নিরীক্ষার পর যাদের শরীরে এই ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি, নির্ধারত সময়ের পরে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। বর্তমানে আইসোলেশনে ভর্তি আছেন ৪৭ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.