Sylhet Today 24 PRINT

ঢাকায় মানুষের আসা-যাওয়া ঠেকানোর নির্দেশ আইজিপির

সিলেটটুডে ডেস্ক |  ০৫ এপ্রিল, ২০২০

ঢাকা থেকে যাতে কোনও লোক বাইরে যেতে না পারে এবং বাইরে থেকে কোনও মানুষ যাতে ঢাকায় আসতে না পারে সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট ইউনিটগুলোকে নির্দেশনা দিয়েছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

করোনাভাইরাস মোকাবিলায় আগামী ১১ এপ্রিল পর্যন্ত সরকারের ছুটি ও পদক্ষেপ বাস্তবায়নে শনিবার (৪ এপ্রিল) রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের অনুরোধের পর এই নির্দেশনা দেন আইজিপি।

গার্মেন্টস ফ্যাক্টরি খোলার খবরে শনিবার রাজধানীমুখী শ্রমজীবী মানুষের ঢল নামে। দিনভর হাজার-হাজার শ্রমজীবী মানুষ পায়ে হেটে ও বিভিন্ন মাধ্যমে রাজধানীতে আসতে থাকেন। এতে করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব মেনে চলার যে নির্দেশনা ছিল সেটা মুখ থুবড়ে পড়ে। রাতেই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রাজধানীমুখী মানুষের ঢল থামাতে পুলিশকে নির্দেশ দেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশনার বিষয়টির সত্যতা স্বীকার করে পুলিশ সদর দপ্তরের জনসংযোগ বিভাগের এআইজি সোহেল রানা জানান, স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশনার পর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আইজিপি সংশ্লিষ্ট ইউনিটগুলোকে নির্দেশনা দিয়েছেন।

করোনাভাইরাস মোকাবিলায় প্রথমে সরকার গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি-বেসরকারি অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করে। পরে এ ছুটির মেয়াদ ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। করোনাভাইরাসে ছড়িয়ে পড়া প্রতিরোধে মানুষের জনসমাগম ও অপ্রয়োজনে বাড়ি থেকে বের হওয়া ঠেকাতে মাঠে নামানো হয় সেনাবাহিনীকে। এরই মধ্যে গার্মেন্টস ফ্যাক্টরি খোলার খবরে শনিবার রাজধানী অভিমুখে শ্রমজীবী মানুষের ঢল নামে। যদিও পরে ১১ এপ্রিল পর্যন্ত গার্মেন্টস বন্ধ ঘোষণা করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.