Sylhet Today 24 PRINT

কুনিও হত্যা: দুইজন ১০ দিনের রিমান্ডে

সিলেটটুডে ডেস্ক |  ০৬ অক্টোবর, ২০১৫

রংপুরে জাপানি নাগরিক হোশি কুনিও হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত থাকার আটক জাপানী প্রকল্পে কোনিও'র সহকারী হুমায়ূন কবীর হীরা এবং রংপুর বিএনপির মহানগর সদস্য রাশেদুন নবী খানকে দশদিনের রিমান্ড মঞ্জুর করেছে সিনিয়র ম্যাজিস্টেট কাউনিয়া আদালত।

সোমবার রাতে ডিবি রাশেদুন নবীকে পুলিশ হেফাজতে প্রেরণ করলে পুলিশ এ হত্যাকাণ্ডে তার জড়িত থাকার সন্দেহ করে।

গত ৩ অক্টোবর হত্যাকাণ্ডের দিনই মোট ছয়জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছিল পুলিশ।

এর তিনদিন পর মঙ্গলবার সকালে বিপ্লব ও হীরাকে রংপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে হাজির করে দশ দিনের রিমান্ডের আবেদন করা হয় পুলিশের পক্ষ থেকে।

গত শনিবার বেলা ১১টার দিকে কাউনিয়া উপজেলার আলুটারি মহিষওয়ালা মোড়ে ৬৬ বছর বয়সী ওই জাপানিকেগুলি করে হত্যা করা হয়। তিনজন মুখোশধারী তাকে গুলি করে মোটরসাইকেলে করে পালিয়ে যায় বলে পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের তথ্য।

কোনিও এ বছরের মে মাসে রংপুরের মুন্সিপাড়ার জাকারিয়া বালার বাসা ভাড়া নিয়ে রবার্টসনগঞ্জের হুমায়ন কবির হীরার সাথে যৌথভাবে আলুটারী এলাকায় শাহ আলম নামক একজনের জমি লিজ নিয়ে কোয়েল জাতীয় ঘাস চাষসহ বিভিন্ন প্রজাতি গাছের বীজ পরীক্ষামূলক চাষ শুরু করেন

হত্যাকাণ্ডের দিন পুলিশ বিপ্লব ও হীরা ছাড়াও রংপুর মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান লাকু, বাড়িওয়ালা জাকারিয়া (৫৮), স্থানীয় রিকশাচালক মোন্নাফ আলী ও আলুটারি গ্রামের খোকা মিয়ার ছেলে মুরাদ হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। এছাড়া অজ্ঞাতপরিচয় তিনজনকে আসামি করে কাউনিয়া থানায় একটিমামলা করে পুলিশ।

গত ২৮ সেপ্টেম্বর ঢাকার গুলশানে ইতালীয় নাগরিক চেজারে তাভেল্লা হত্যার মতই কুনিও হোশি হত্যাকাণ্ডের পর মধ্যপ্রাচ্যের জঙ্গিগোষ্ঠী আইএস দায় স্বীকার করেছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমে খবর এলেও এর কোনো ভিত্তি পাওয়া যায়নি বলে সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.