Sylhet Today 24 PRINT

বন্ধ থাকছে চট্টগ্রামের সকল বিপণী বিতান

সিলেটটুডে ডেস্ক |  ০৯ মে, ২০২০

করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি এড়াতে ঈদের আগে চট্টগ্রামের বিপণী বিতান না খোলার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা। শনিবার (৯ মে) চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনারের সাথে বৈঠক করে ব্যবসায়ীরা এমন সিদ্ধান্ত নেন বলে জানান চট্টগ্রাম দোকান মালিক সমিতি ও নিউ মার্কেট মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সৈয়দ খুরশীদ আলম।

তিনি জানান, সরকারিভাবে ১০ মে থেকে মার্কেট খোলার সিদ্ধান্ত জানানো হলেও করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকির মধ্যে কোনো মার্কেট খোলা হবে না। রোববার থেকে মার্কেট খোলা রাখার সরকারি সিদ্ধান্ত দেয়া হলেও বেশকিছু শর্ত জুড়ে দেয়া হয়েছে। সেখানে বলা হয়েছে পরিচয়পত্র সাথে রেখে দুই কিলোমিটারের মধ্যে মার্কেটে যেন ক্রেতারা যেতে পারেন। ক্রেতাদের এ বিষয়টি আমরা কোনোভাবেই নিশ্চিত করতে পারব না। পাশাপাশি এত বিধিনিষেধ মেনে ব্যবসা করা যায় না। সেজন্য আগামী ১৬ মে পর্যন্ত যতদিন সরকারিভাবে লকডাউন আছে সে সময়ে মার্কেট না খোলার বিষয়ে ব্যবসায়ীরা ঐক্যমতে পৌঁছেছি। এই সময়ের মধ্যে যদি পরিস্থিতি স্বাভাবিক হয় ও লকডাউন উঠে যায় তখন চিন্তা করব মার্কেট খোলা যায় কিনা।

সিএমপি কমিশনারের সাথে এই বৈঠকে চট্টগ্রামের বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এর আগে শুক্রবার নিজেদের মধ্যে বৈঠক করে চট্টগ্রামের ১০টি মার্কেটের ব্যবসায়ীরা কোভিড-১৯ ঝুঁকির মধ্যে ঈদের আগে দোকান না খোলার সিদ্ধান্ত জানান। তবে চট্টগ্রামের পাইকারি মার্কেটসহ অনেকে এই বিষয়ে সিদ্ধান্তের কথা জানায়নি। তবে শনিবার চট্টগ্রাম নগর পুলিশ কমিশনারের সাথে বৈঠক করে সবাই মার্কেট না খোলার পক্ষে সম্মতি দেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.