Sylhet Today 24 PRINT

অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরলেন ১৫৭ বাংলাদেশি

সিলেটটুডে ডেস্ক |  ০৯ মে, ২০২০

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে আন্তর্জাতিক বিমান চলাচলের ওপর  নিষেধাজ্ঞা থাকায় অস্ট্রেলিয়ায় আটকা পড়া মোট ১৫৭ বাংলাদেশি মেলবোর্ন থেকে দেশে ফিরেছেন।

শুক্রবার রাত ১টার দিকে শ্রীলঙ্কান এয়ারলাইন্সের বিশেষ বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়।

জানা যায়, ক্যানবেরায় বাংলাদেশের হাই কমিশন ও অস্ট্রেলিয়া কর্তৃপক্ষের সহায়তায় এবং ভিক্টোরিয়ান বাংলাদেশি কমিউনিটি ফাউন্ডেশন (ভিবিসিএফ) এবং মেল্টন ট্র্যাভেল সেন্টারের (যে প্রতিষ্ঠানকে যাত্রীদের মধ্যে সমন্বয়, তহবিল সংগ্রহ ও টিকিটের কাজ পরিচালনার জন্য নিযুক্ত করা হয়েছিল) সক্রিয় সহযোগিতায় ওই বাংলাদেশিদের ফিরিয়ে আনা সহজ হয়েছে। খবর ইউএনবির।

প্রাথমিকভাবে নিজেদের ওয়েবসাইটের 'প্রয়োজনীয় মূল্যায়ন' টেম্পলেটে হাই কমিশন অস্ট্রেলিয়ায় ৩৪০ জন বাংলাদেশি বংশোদ্ভূত ব্যক্তির অনুরোধ পেয়েছে, যারা বাংলাদেশে ফিরে আসতে ইচ্ছুক।

দেশে ফিরতে ইচ্ছুক আটকে পড়া এসব বাংলাদেশিকে ফেরত পাঠাতে সিডনি থেকে ঢাকার উদ্দেশে একটি ফ্লাইট পরিচালনার জন্য বাংলাদেশ কর্তৃপক্ষের নীতিগত অনুমোদনের মাধ্যমে অস্ট্রেলিয়া থেকে এই অনির্ধারিত বিশেষ বিমানের ব্যবস্থা করে হাই কমিশন।

পরে আটকে পড়া বাংলাদেশিদের কাছ থেকে চাহিদা কমে আসার ফলে শ্রীলঙ্কান এয়ারলাইন্সের মাধ্যমে মেলবোর্ন থেকে এই ফ্লাইট পরিচালনা করতে বাধ্য হয় হাই কমিশন।

সকল যাত্রীকে বিমানে ওঠার আগে করোনাভাইরাসের ছাড়পত্র সঙ্গে রাখতে বলা হয়, যা বিমান ছাড়ার আগে তিন দিনের মধ্যে জারি করা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.