Sylhet Today 24 PRINT

আরও ২২০ অস্ট্রেলিয়ান নাগরিকের ঢাকা ত্যাগ

সিলেটটুডে ডেস্ক |  ০৯ মে, ২০২০

আরও ২২০ অস্ট্রেলিয়ান নাগরিক ও তাদের পরিবারের সদস্যদের নিয়ে শনিবার ভোরে মেলবোর্নের উদ্দেশে ঢাকা ছেড়েছে শ্রীলঙ্কা এয়ারলাইন্সের একটি ফ্লাইট। বিশেষ এ বিমানে করে আটজন নিউজিল্যান্ডের নাগরিক এবং সে দেশের স্থায়ী বাসিন্দাও তাদের দেশে ফেরত যান।

ঢাকার অস্ট্রেলিয়ান হাই কমিশন জানিয়েছে, গত ১৬ এপ্রিল ফিরে যাওয়া ২৮৫ জন যাত্রীসহ মোট ৫০০ জনেরও বেশি মানুষ এখন পর্যন্ত হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে অস্ট্রেলিয়ায় ফিরে গেছেন।

হাই কমিশন বলেছে, তিন সপ্তাহের মধ্যে দ্বিতীয়বারের মতো অস্ট্রেলিয়ান নাগরিক, স্থায়ী বাসিন্দা এবং তাদের পরিবারগুলোকে নিজ দেশে ফিরে যেতে তারা সহায়তা করেছে।

বিমানবন্দরে তাদের বিদায় জানাতে বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ান হাই কমিশনার জেরেমি ব্রুয়ার উপস্থিত ছিলেন। সুষ্ঠুভাবে ফ্লাইট পরিচালনার প্রক্রিয়াটি নিশ্চিত করতে হাই কমিশনের বেশ কয়েকজন কর্মীও সেখানে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

হাই কমিশনার বলেন, 'কোভিড-১৯ এর কারণে যাত্রীবাহী বিমান আসা ও যাওয়া এখনও স্থগিত রেখেছে বাংলাদেশ। মহামারি নিয়ে আমাদের বিশ্বব্যাপী প্রতিক্রিয়ার অংশ হিসাবে অস্ট্রেলিয়ানরা যাতে নিজ দেশে ফিরতে পারেন সে জন্য আমরা কঠোর পরিশ্রম করে চলেছি।'

তিনি বলেন, 'বাংলাদেশ সরকার এবং শ্রীলঙ্কা এয়ারলাইন্স তাদের অস্ট্রেলিয়ায় পৌঁছে দেয়ার জন্য যে সহায়তা করেছেন তার জন্য আমরা তাদের কাছে কৃতজ্ঞ।'

দ্বিতীয় এ ফ্লাইটের ব্যবস্থা করতে পররাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থা এবং বিমানবন্দর কর্মকর্তাদের সাথে নিবিড়ভাবে কাজ করেছেন অস্ট্রেলিয়ান হাই কমিশনার কর্মীরা।

কোভিড-১৯ মহামারি শুরু হওয়ার পর থেকে অস্ট্রেলিয়ান সরকার ১৫ হাজারেরও বেশি নাগরিককে জাহাজ এবং বাণিজ্যিক বিমান সংস্থার মাধ্যমে বিভিন্ন দেশ থেকে নিজ দেশে ফিরে যেতে সহায়তা করেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.