Sylhet Today 24 PRINT

চার আসনের উপনির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ২৯ জন

সিলেটটুডে ডেস্ক |  ১২ সেপ্টেম্বর, ২০২০

আসন্ন চার উপনির্বাচনে বিএনপির ২৯ জন মনোনয়নপ্রত্যাশী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। শুক্রবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তারা এ মনোনয়ন জমা দেন। মনোনয়নপত্রের মূল্যমান ১০ হাজার টাকা। ২৫ হাজার টাকা জামানতসহ প্রার্থীরা মনোনয়ন ফরম জমা দেন।

এদিন ঢাকা-৫, ঢাকা-১৮, নওগাঁ-৬ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনের মনোনয়ন প্রত্যাশীরা কর্মী-সমর্থক নিয়ে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে তাদের মনোনয়নপত্র জমা দেন।

চার আসনের জন্য গত বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি হয়েছে ২৯টি। এর মধ্যে ঢাকা-৫ আসনে ছয়জন, ঢাকা-১৮ আসনে নয়জন, সিরাজগঞ্জ-১ আসনে পাঁচজন এবং নওগাঁ-৬ আসনে নয়জন রয়েছেন।

বিজ্ঞাপন

ঢাকা-৫ আসনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন- বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক এমপি আলহাজ সালাহউদ্দিন আহমেদ, ঢাকা মহানগর দক্ষিণের সহসভাপতি নবী উল্লাহ নবী, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক ও শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, মো. জুম্মন মিয়া, আকবর হোসেন নান্টু ও আনোয়ার হোসেন সরকার।

ঢাকা-১৮ আসনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন- যুবদলের মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, ব্যবসায়ী নেতা বাহাউদ্দিন সাদী, ঢাকা মহানগর উত্তর বিএনপির সহসভাপতি হাজী মোস্তাফিজুর রহমান সেগুন, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন, বিএনপি নেতা ইসমাইল হোসেন, আখতার হোসেন, হাজী মোস্তফা জামান ও আব্বাস উদ্দিন।

সিরাজগঞ্জ-১ আসনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন টি এম তহজিবুল রহমান তুষার, নাজমুল হাসান তালুকদার রানা, মো. রবিউল হাসান, সেলিম রেজা ও রুমানা মাহমুদ কনকচাঁপা।

নওগাঁ-৬ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আনোয়ার হোসেন, মো. আব্দুস শুক্কুর, এস এম ফারুক জেমস, মাহমুদুল আরেফিন স্বপন, আতিকুর রহমান রতন মোল্লা, শেখ মো. রেজাউল ইসলাম, শফিকুল ইসলাম, আবু জাহিদ মো. রফিকুল আলম রফিক ও ইছহাক আলী।

শনিবার বিকেল ৫টায় গুলশানে চেয়ারপার্সনের কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর। ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনের তফসিল কমিশন এখনও ঘোষণা করেনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.