Sylhet Today 24 PRINT

উপনির্বাচনে কাদের সিদ্দিকী: বিএনপি বলছে ‘রহস্যজনক’

সিলেটটুডে ডেস্ক |  ২৩ অক্টোবর, ২০১৫

টাঙ্গাইলের কালিহাতীর উপনির্বাচনকে কেন্দ্র করে বিএনপি বলছে, ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নিয়ে উপনির্বাচনে কাদের সিদ্দিকীর অংশগ্রহণ রহস্যজনক, তাই তিনি বিএনপির সমর্থন পাবেন না। আবার তার ভাই, সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর নির্দেশে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষেই কাজ করছেন আওয়ামী লীগের স্থানীয় সকল নেতা-কর্মী। 

শক্রকেও বন্ধু করার বিশ্বাস নিয়ে নির্বাচনী মাঠে বিজয় পেতে মরিয়া টাঙ্গাইলের কালিহাতীর উপনির্বাচনে প্রার্থীরা। প্রধান দুই প্রাথীর একজন আওয়ামী লীগের সোহেল হাজারী, অন্যদিকে কৃষক শ্রমিক জনতা লীগের কাদের সিদ্দিকী। দুই প্রজন্মের দুই প্রার্থী যার যার অভিজ্ঞতা নিয়ে ছুটছেন ৩ লাখ ভোটারের কাছে। তবে অপ্রকাশ্য সমীকরণও আছে। 

কাদের সিদ্দিকী বিএনপির ভোট আশা করলেও বিএনপি বলছে, তা হওয়ার নয়।

স্থানীয় বিএনপির সহসভাপতি শুকুর আহমেদ বলেন, ৫ জানুয়ারির নির্বাচনকে প্রত্যাহার করে আজকের নির্বাচনে আসার পেছনে যে কি কারণ সে বিষয়ে যতক্ষণ পর্যন্ত তার সুষ্পষ্ট বক্তব্য পাওয়া না যাবে ততক্ষণ তার পক্ষে ভোট যাবে নাকি যাবে না, কালিহাতির জনগণ এই বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবে বলে মনে হয় না। 

সরকারি দলের প্রার্থী সোহেল হাজারী একদিকে যেমন ভোট চাইছেন অন্যদিকে নিজ দলের সঙ্গে দূরত্ব কমানোর চেষ্টাতেও আছেন। যে লতিফ সিদ্দিকীর পদত্যাগে আসনটিতে উপনির্বাচন, সিদ্দিকী পরিবারের সেই সবচেয়ে বয়োজ্যেষ্ঠ সদস্যের নেপথ্য ভূমিকাও গুরুত্বপূর্ণ।

সোহেল হাজারী বলেন, আওয়ামী লীগের একজন ব্যক্তি আর আওয়ামী লীগের থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়া একজন ব্যক্তির মধ্যে বিস্তর পার্থক্য। আগে যখন তিনি রাজশাহী, খুলনায় কুমিল্লায় যেতেন জনসভার জন্য তখন লক্ষাধিক লোক হতো। আর এখন তিনি বক্তৃতা করে ২০০/৪০০ লোকের মাধ্যমে। 

কালিহাতী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা বলেন, বাবা দল করার পরও বাবাকে যখন সমর্থন দেয়নি সেখানে কাদের সিদ্দিকী দল করে না, নেত্রীর বিপক্ষে বলে, প্রতীকের বিরুদ্ধে বলে নৌকা ফাটিয়ে ফেলবে। লতিফ সিদ্দিকী তাকে সমর্থন দিবে না, দিতে পারেনা। এটা আমি বিশ্বাস করি।

ভোটাররা বলছেন, শেষ পর্যন্ত যিনিই জয়ী হন না কেনো, নির্বাচনটি হবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। খবর সূত্র: চ্যানেল আই অনলাইন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.