Sylhet Today 24 PRINT

পুত্রের পরাজয়ে ভাসানীকন্যা মাহমুদার অবস্থান কর্মসূচি

সিলেটটুডে ডেস্ক |  ০১ ফেব্রুয়ারী, ২০২১

সদ্যসমাপ্ত তৃতীয় ধাপের পৌরসভা নির্বাচনে পুত্র মাহমুদুল হকের পরাজয়ের প্রতিবাদ ও ফলাফল বাতিলের দাবিতে প্রতীকী অবস্থান কর্মসূচি শুরু করেছেন প্রয়াত মওলানা আবদুল হামিদ খান ভাসানীর মেয়ে মাহমুদা খানম ভাসানী। মাহমুদা খানমের ছেলে মাহমুদুল হক এবার টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থী ছিলেন।

মাহমুদা খানমের অভিযোগ পৌরসভা নির্বাচনে কারচুপি ও অনিয়মের মাধ্যমে তার পুত্রকে পরাজিত করা হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী এস এম সিরাজুল হক ৫৯ হজার ৯৬৭ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। বিএনপির প্রার্থী মাহমুদুল হক ১৯ হাজার ৬৬০ ভোট পেয়েছেন।

রোববার সন্ধ্যা সাতটায় শহীদ মিনারে ছেলে মাহমুদুলকে নিয়ে মাহমুদা খানম ওই ধর্মঘট কর্মসূচি শুরু করেন।

মাহমুদা খানম বলেন, ‘৩০ জানুয়ারি অনুষ্ঠিত টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে ব্যাপক অনিয়ম ও কারচুপি হয়েছে। মানুষ ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি। এভাবে চলতে পারে না। এর প্রতিবাদ জানাতেই শহীদ মিনারে এ কর্মসূচি শুরু করেছি।’

তিনি আরও বলেন, কারচুপির আশঙ্কায় তিনি সিইসির সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন। সিইসি তাকে সাক্ষাৎ দেননি। গত শনিবার টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে মানুষ ভোট দিতে পারেননি। ব্যাপক কারচুপির মাধ্যমে আওয়ামী লীগ প্রার্থীকে বিজয়ী করা হয়েছে।

উল্লেখ্য, মাহমুদা খানমের স্বামী শামসুল হক দুবার টাঙ্গাইল পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এবার তার ছেলে মাহমুদুল হক বিএনপির মনোনয়ন পেয়ে মেয়র পদে নির্বাচন করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.