Sylhet Today 24 PRINT

ব্লগার হত্যায় জড়িত কয়েকজন শনাক্ত, স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি

সিলেটটুডে ডেস্ক |  ০৭ নভেম্বর, ২০১৫

ব্লগার হত্যাকাণ্ডে জড়িতদের কয়েকজনকে শনাক্ত করা গেছে বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (৭ নভেম্বর) ‘মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবসে’ জাতীয় প্রেসক্লাবে ‘মেজর জেনারেল খালেদ মোশাররফ বীর উত্তম স্মৃতি পরিষদ’ আয়োজিত অনুষ্ঠানে দাবি করে বলেছেন, “কয়েকজনকে শনাক্ত করা গেছে, বাকিদের শনাক্তের কাজ চলছে।”

তবে, গত আট মাসে পাঁচজন জন ব্লগার ও লেখককে একই কায়দায় কুপিয়ে হত্যা করা হলেও সন্দেহভাজন ‘কয়েকজনের নাম’ উদ্ধার ছাড়া তদন্তে তেমন কোনো অগ্রগতি দেখাতে পারেনি পুলিশ। এদের মধ্যে কয়েকজনকে প্রাথমিকভাবে জড়িত বলা হলেও আদালতের মাধ্যমে জামিনও পেয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী আরও বলেন, “সব ব্লগার হত্যার বিচার হবে। এরই মধ্যে দুটি মামলার চার্জশিট দেওয়া হয়েছে এবং দুটি মামলার চার্জশিট প্রক্রিয়াধীন।”

মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট- আইএসের তৎপরতা বাংলাদেশে নেই দাবি করে তিনি বলেন, “যারা একাত্তরের পরাজিত শক্তি তারাই আইএস, তারাই জঙ্গি, তারাই জামায়াত-শিবির।”

এসব হত্যাকাণ্ডের পেছনে বাংলাদেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা রয়েছে দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “এটি দেশি ও আন্তর্জাতিক চক্রান্তের অংশ। দেশে যুদ্ধাপরাধের বিচার চলছে। এই বিচার ব্যাহত করতে বর্তমানে হত্যাকাণ্ড ঘটানো হচ্ছে।”

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

খালেদ মোশাররফের স্ত্রী সালমা খালেদের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আআমস আরেফিন সিদ্দিক, খালেদ মোশারফের মেয়ে মেহজাবিন খালেদ এমপি, একাত্তর টিভির প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু প্রমুখ।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, 'বিএনপি ৭ নভেম্বরের ইতিহাসকে বিকৃত করেছে। তারা মুক্তিযোদ্ধাদের হত্যাকারীদের রাষ্ট্রীয় মর্যাদা দিয়েছে। কিছু মৌলবাদী ও জঙ্গি ছাড়া দেশের মানুষ সবাই গণতন্ত্রের পক্ষে। এ ঘটনার প্রতিবাদ জনগণকে নিয়েই করতে হবে।'

অধ্যাপক আবদুল মান্নান বলেন, 'জাসদ রাজনীতিতে বিভেদ তৈরি না করলে জিয়াউর রহমান এতো সুবিধা নিতে পারতেন না।'

আআমস আরেফিন সিদ্দিক বলেন, 'যে দিনটিতে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে বিএনপি সেই দিনটিকে বিপ্লব দিবস হিসেবে নাম দিয়ে পালন করে। ষড়যন্ত্র করে ইতিহাসের বিকৃতি করা হয়েছে।'

সালমা খালেদ বলেন, 'খালেদ মোশারফের মারা যাওয়ার প্রায় ৪০ বছর হতে যাচ্ছে। অথচ নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধে তার অবদান সম্পর্কে কিছুই জানে না।'

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.