Sylhet Today 24 PRINT

বিএনপি করোনার চেয়েও ভয়াবহ ভাইরাসে আক্রান্ত: কাদের

সিলেটটুডে ডেস্ক: |  ০৮ এপ্রিল, ২০২১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপির এখন রাজনৈতিক আইসোলেশন দরকার। কারণ, তারা করোনার চেয়েও ভয়াবহ ভাইরাসে আক্রান্ত হয়েছে। যার লক্ষণ নেতিবাচকতা, মিথ্যাচার, ষড়যন্ত্র আর আগুন সন্ত্রাস বলে মনে করে জনগণ।’


বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকালে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে ভার্চুয়াল ব্রিফিংয়ে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি বলেন, ‘করোনা মহামারির এ সময়ে বিএনপি নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকার হটানোর নামে ‘ধান ভানতে শিবের গীত’ গাইছেন।’

কাদের আরও বলেন, ‘আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যখন অসহায়, কর্মহীন, খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াচ্ছে এবং স্বাস্থ্যবিধি মানতে জনগণকে সতর্ক করছে তখন বিএনপি তাদের উগ্র সাম্প্রদায়িক মিত্রদের নিয়ে দেশে নৈরাজ্য সৃষ্টির অপপ্রয়াস চালাচ্ছে এবং দেশের সম্পদ জ্বালিয়ে দিচ্ছে।’

‘এ দেশে অগ্নিসন্ত্রাসের জনক বিএনপি আর এ সন্ত্রাসের আগুনে একসময় নিজেদের ঘরও পুড়বে’ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নিজেরা আন্দোলনে ব্যর্থ হয়ে এখন হেফাজতের ওপর ভর করছে। তিনি বলেন, বিএনপির অপরাজনীতি বুমেরাং হতে বাধ্য।

করোনা নিয়ে বিএনপি নির্মম ও নির্লজ্জ রাজনীতি করছে; তারা একবার বলে লকডাউন দিতে হবে, আবার বলে লকডাউন দিলে মানুষ খাবে কী? বিএনপির এমন দ্বিমুখী নীতি এবং করোনা নিয়ে অপরাজনীতি মানুষকে বিভ্রান্ত করছে বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আর এ জন্যই ক্ষেত্রবিশেষে সংক্রমণের মাত্রা বাড়িয়ে যাচ্ছে বলেও ধারণা ওবায়দুল কাদেরের।

বিএনপি সরকারকে সরাতে ছাত্র ও শ্রমিকদের ঐক্যের কথা বলছেন কিন্তু তারা ছাত্র-শ্রমিকদের কোনো সাড়া পাচ্ছে না এবং জনগণেরও আস্থা পাচ্ছে না বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

‘করোনা মোকাবিলায় সরকার সমন্বিতভাবে কাজ করছে, পক্ষান্তরে বিএনপির বক্তব্যে প্রমাণ করে তাদের লেজে-গোবরে দশা’ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জনগণ মনে করে বিএনপির মনোজগতে ভাইরাসের নেতিবাচক প্রভাব বাসা বেঁধেছে।

পরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকা সড়ক জোনের অধীনে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজারে আট লেন বিশিষ্ট নতুন সেতুর নির্মাণকাজের সূচনা অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.