Sylhet Today 24 PRINT

হেফাজতের আহ্বায়ক কমিটি

সিলেটটুডে ডেস্ক |  ২৬ এপ্রিল, ২০২১

রোববার রাত ১১টার দিকে কমিটি বিলুপ্ত ঘোষণার তিনঘণ্টার মাথায় নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

হেফাজতের আহ্বায়ক কমিটির প্রধান উপদেষ্টা হলেন শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী, আমির জুনায়েদ বাবুনগরী ও মহাসচিব নুরুল ইসলাম জিহাদি। জুনায়েদ বাবুনগরী ও নুরুল ইসলাম জিহাদি বিলুপ্ত কমিটির আমির ও মহাসচিব ছিলেন।

রোববার দিবাগত রাত পৌনে ২টার দিকে এই কমিটি ঘোষণা করা হয়। হেফাজতে ইসলামের ফেসবুক পেজে নতুন কমিটির তথ্য প্রকাশ করা হয়।

শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী হেফাজতে ইসলাম বাংলাদেশের মূল ব্যক্তিত্ব ও প্রধান উপদেষ্টা এবং চট্টগ্রামের আল জামিয়াতুল ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগরের মহাপরিচালক। তিনি মাওলানা জুনায়েদ বাবুনগরীর মামা।

হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক জুনায়েদ বাবুনগরী। তিনি সদ্য বিলুপ্ত কমিটির আমির ছিলেন এবং সংগঠনটির প্রতিষ্ঠাতা মহাসচিব।

আহ্বায়ক কমিটিতে মহাসচিব ঢাকার খিলগাঁও মাখজানুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুরুল ইসলাম জিহাদি। তিনি সদ্য বিলুপ্ত কমিটির ভারপ্রাপ্ত মহাসচিব ছিলেন।

এরআগে রোববার রাত ১১টার দিকে ফেসবুক লাইভে এসে দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় রেখে হেফাজতের প্রাক্তন কমিটি বিলুপ্ত ঘোষণা করেন জুনায়েদ বাবুনগরী।

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর ঘিরে দেশের বিভিন্ন স্থানে নাশকতা চালায় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। ওই নাশকতায় প্রাণ হারান অন্তত ১৮ জন। সেসব ঘটনায় একাধিক মামলা হয়। মামলার আসামিদের ধরতে অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। এ পর্যন্ত হেফাজতের অন্তত এক ডজন শীর্ষস্থানীয় নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

এর মধ্যে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে রয়্যাল রিসোর্টে নারীসহ আটক হন। এতে নতুন করে বিতর্কের মুখে পড়ে হেফাজত। মামুনুল হকের এই কেলেঙ্কারি সত্ত্বেও তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা না নেওয়ায় বিতর্কের মুখে পড়ে হেফাজতে ইসলাম।

গত সপ্তাহে হেফাজত ইসলামের মহাসচিব মাওলানা নুরুল ইসলাম স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার বাসায় দেখা করে দলের নেতাকর্মীদের গণগ্রেপ্তার না করার অনুরোধ জানিয়েছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.