Sylhet Today 24 PRINT

২২ বছর পর ২০ দলীয় জোট ছাড়ল খেলাফত মজলিস

নিজস্ব প্রতিবেদক |  ০১ অক্টোবর, ২০২১

২২ বছর পর কওমি মাদ্রাসাকেন্দ্রিক রাজনৈতিক দল খেলাফত মজলিস বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে।

শুক্রবার (১ অক্টোবর) দলের সর্বোচ্চ পর্ষদ মজলিসে শূরার বৈঠকের পর সংবাদ সম্মেলনে মাওলানা মোহাম্মদ ইসহাকের নেতৃত্বাধীন দলটি জোট ছাড়ার এই ঘোষণা দেয়।

এতে ২০ দলীয় জোটের কোনো কর্মসূচি না থাকার পাশাপাশি ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনের আগে বিএনপির নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্ট গঠনকে কেন্দ্র করে বিরোধের কথা উল্লেখ করে এই সিদ্ধান্ত নেওয়ার কথা জানায় দলটি।

শুরা বৈঠক শেষে সংবাদ সম্মেলনে দলের চেয়ারম্যানের লিখিত বক্তব্য তুলে ধরেন ভারপ্রাপ্ত মহাসচিব জাহাঙ্গীর হোসেন। লিখিত বক্তব্যে বলা হয়, ‘রাজনৈতিক জোট ইস্যুকেন্দ্রিক গঠিত হয়। জোট কোন স্থায়ী বিষয় নয়। খেলাফত মজলিস ২০ দলীয় জোটে দীর্ঘ ২২ (বাইশ) বছর যাবত আছে। ২০১৯ সাল থেকে ২০ দলীয় জোটের দৃশ্যমান রাজনৈতিক তৎপরতা ও কর্মসূচি নেই। ২০১৮ সালে জাতীয় ঐকফ্রন্ট গঠনের মধ্য দিয়ে ২০ দলীয় জোটকে কার্যত অকার্যকরও করা হয়।

‘এমতাবস্থায় আদর্শিক, সাংগঠনিক ও রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায়, ২০১৯ সালের মজলিসে শূরায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী খেলাফত মজলিস আজকের মজলিসে শূরার অধিবেশনে সিদ্ধান্ত গ্রহণ করে যে, খেলাফত মজলিস একটি আদর্শিক রাজনৈতিক সংগঠন হিসেবে স্বকীয়- বৈশিষ্ট্য নিয়ে ময়দানে ভূমিকা রাখবে এবং এখন থেকে ২০ দলীয় জোটসহ সকল রাজনৈতিক জোটের সাথে সম্পর্ক ত্যাগ করছে।‘

এরআগে বেলা দুইটায় দলটির কেন্দ্রীয় এবং জেলা পর্যায়ের সভাপতি-সাধারণ সম্পাদকদের নিয়ে দুই ঘণ্টাব্যাপী বৈঠক করে খেলাফত মজলিস। বৈঠকে প্রায় দুই শতাধিক সদস্য অংশ নেন। বৈঠক শেষে সংবাদ সম্মেলন হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৯ সালের ২৫ জানুয়ারি দলের মজলিসে শুরার অধিবেশনে ২০ দলীয় জোটের কার্যক্রমে অংশগ্রহণ না করে রাজনৈতিক পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করার সিদ্ধান্ত হয়। সে অনুযায়ী দুই বছরের বেশি সময় ধরে রাজনৈতিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে আসছে দলটি। এর আলোকেই এই সিদ্ধান্ত হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.