Sylhet Today 24 PRINT

জামায়াত সেক্রেটারি জেনারেলকে জেলগেটে গ্রেপ্তার

সিলেটটুডে ডেস্ক: |  ১২ ফেব্রুয়ারী, ২০২২

মিয়া গোলাম পরওয়ার। ফাইল ছবি

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারকে জেলগেট থেকে গ্রেপ্তার করা হয়েছে।

আপিল বিভাগ থেকে তিনি জামিন পেলেও অন্য দুই মামলায় তাকে গ্রেপ্তার দেখানোয় মুক্তি পাননি। এই গ্রেপ্তারের প্রতিবাদে শনিবার রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে মহানগর উত্তর জামায়াত।

গত বছরের ৬ সেপ্টেম্বর রাজধানীর বসুন্ধরা এলাকার শ্রমিক কল্যাণ ফেডারেশনের কার্যালয় থেকে গোলাম পরওয়ারসহ জামায়াতের ৯ নেতাকে গ্রেপ্তার করে পুলিশ। তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে পুলিশ। সম্প্রতি আপিল বিভাগ থেকে সেই মামলাসহ সব মামলায় জামিন পান গোলাম পরওয়ার।

তার আইনজীবী জানিয়েছেন, জামিনের আদেশ ঢাকার কেন্দ্রীয় কারাগারে পৌঁছালে শনিবার মিয়া গোলাম পরওয়ারকে সেল থেকে মুক্তি না দিয়ে দীর্ঘক্ষণ জেলগেটে বসিয়ে রাখা হয়। পরে তাকে অন্য দুটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে ফের কারাগারে পাঠানো হয়।

এর প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে জামায়াতে আমির ডা. শফিকুর রহমান বলেছেন, সর্বোচ্চ আদালত জামিন দেওয়ার পরও তাকে মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। যা আইন ও সংবিধানের লঙ্ঘন। মিয়া গোলাম পরওয়ারের মৌলিক অধিকারে নগ্ন হস্তক্ষেপ করা হয়েছে। জামায়াত আমির দলের সেক্রেটারি জেনারেলসহ সকল নেতাকর্মীর মুক্তি দাবি করেছেন।

এদিকে গোলাম পরওয়ারকে জেলগেট থেকে গ্রেপ্তার দেখানোর প্রতিবাদে মিরপুর-১ নম্বরের সনি সিনেমা এলাকা এলাকায় বিক্ষোভ মিছিল করে মহানগর উত্তর জামায়াত। ঝটিকা এ মিছিলে মহানগরের সহকারী সেক্রেটারি লস্কর মো. তসলিমসহ শ’খানেক নেতাকর্মী অংশ নেয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.