Sylhet Today 24 PRINT

৭ বছর পর ফেঞ্চুগঞ্জে সেচ্ছাসেবক লীগের সম্মেলন: পদপ্রত্যাশীদের দৌড়ঝাঁপ

রুমেল আহসান, ফেঞ্চুগঞ্জ |  ১৬ ফেব্রুয়ারী, ২০২২

দীর্ঘ ৭ বছর পর আগামী ১৮ ফেব্রুয়ারি ফেঞ্চুগঞ্জ উপজেলা সেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সম্মেলনের মধ্য দিয়ে সংগঠনকে নতুন করে ঢেলে সাজানো হবে।

কমিটিতে নতুন মুখ থাকছে নাকি পুড়ানোরাই আবার নতুন ভাবে কমিটিতে আসবেন এনিয়ে জল্পনা কল্পনার কমতি নেই। এবার সম্মেলনের নতুন কমিটিকে ঘিরে তৃণমূল থেকে জেলা পর্যায় পর্যন্ত যোগাযোগ ও নেতৃত্ব পেতে লবিংয়েরও কমতি নেই। সম্মেলন ঘিরে ইতোমধ্যেই দৌড়ঝাঁপ শুরু করেছেন সংগঠনের নেতাকর্মীরা। সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য প্রার্থী হচ্ছেন ছাত্রলীগের সাবেক নেতারা।

ব্যানার-ফেস্টুন ও তোরণে ছেয়ে গেছে ফেঞ্চুগঞ্জ বাজার সহ সিলেট-মৌলভীবাজার সড়কের চানপুর টোলপ্লাজা, ফেরিঘাট ও সম্মেলনস্থল চন্ডী প্রসাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণ। এদিকে বলয় ভিত্তিক লবিং-তদবির চলছে জোরালো ভাবে। জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজের অনুসারীরা নিজ বলয়ের নেতার ছবি দিয়ে ফেস্টুন, ব্যানার ও তোরণ দিচ্ছেন। অন্যদিকে জেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন আহমদ কয়েছের অনুসারীরা নিজ বলয়ের নেতার ছবি দিয়ে ফেস্টুন, ব্যানার ও তোরণ দিচ্ছেন।

আবার কেউ কেউ জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের ছবি দিয়ে ফেস্টুন দিচ্ছেন।

এ বিষয়ে ফেঞ্চুগঞ্জ উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল কয়েছ বলেন, ‘সেচ্ছাসেবক লীগের সম্মেলন ঘিরে সব ধরনের প্রস্তুতি রাখা হয়েছে। সেচ্ছাসেবক লীগ একটি সুসংগঠিত সংগঠন, দক্ষ-ত্যাগী ও পরিচ্ছন্নরাই এ সংগঠনের নেতৃত্বে আসবে।’

সভাপতি পদ প্রত্যাশী হিসেবে আলোচনায় রয়েছেন, জেলা সেচ্ছাসেবক লীগের সদস্য আশরাফুল হাসান চৌধুরী কামরান, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি আজিম উদ্দিন, উপজেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ রাছিক আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক সুহেল আহমদ, ঘিলাছড়া ইউনিয়ন সেচ্ছাসবেক লীগের সভাপতি মিনহাজ উদ্দিন আহমদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি নাহিদ সুলতান পাশা ও সাবেক সাংগঠনিক সম্পাদক জাবেদুর রহমান ডেনেছ।

সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী হিসেবে আলোচনায় রয়েছেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জুনেদ আহমদ, সাবেক সহ সভাপতি জালাল আহমদ, ঘিলাছড়া ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আশরাফুল হাসান দানিয়ল, সাবেক ছাত্রলীগ নেতা আব্দুর রহমান লিমন, রাজু আহমদ রাজন ও মোসলেহ উদ্দিন আহমদ মঞ্জু।

উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি বিজন কুমার দেবনাথ বলেন, সম্মেলনকে সফল করার লক্ষ্যে উপজেলা সেচ্ছাসেবক লীগের সর্বস্তরের নেতাকর্মীরা আনন্দচিত্তে কাজ করে যাচ্ছেন। আমি ও আমার সাধারণ সম্পাদক কয়েছ দীর্ঘদিন সংগঠনের জন্য কাজ করেছি।

সিলেট জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজ বলেন, সংগঠনের ত্যাগী, পরীক্ষিত, কর্মীবান্ধব নেতাদের মূল্যায়ন করা হবে। সংগঠনের ভাবমূর্তি নষ্ট হবে, এমন কাউকে কমিটিতে জায়গা স্থান দেওয়া হবে না। এই সম্মেলনে নির্বাচিত কমিটি জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.