Sylhet Today 24 PRINT

ইসি গঠন একটি নাটক: বিএনপি

সিলেটটুডে ডেস্ক: |  ২৭ ফেব্রুয়ারী, ২০২২

নতুন গঠিত নির্বাচন কমিশন (ইসি) নিয়ে আগ্রহী নয় বিএনপি। নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়ার পুরো বিষয়টিকে নাটক উল্লেখ করে দলটির নেতারা বলেছেন, এই কমিশন দায়িত্ব পালন করতে পারা নিয়ে তারা সন্দিহান।

বিএনপির নেতারা বলছেন, নির্বাচন কমিশনে ভালো ও সৎ মানুষ বসালেই ভোট সুষ্ঠু হবে এটা তারা মনে করেন না। বিএনপি নেতাদের নির্বাচন কমিশনে আনা হলেও দলীয় সরকারের অধীনে ভোট সুষ্ঠু হবে না। তাই নির্বাচন কমিশন নয়, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবিতে তারা আন্দোলনে আছেন এবং তা অব্যাহত থাকবে।

নতুন নির্বাচন কমিশনের প্রধান হয়েছেন সাবেক সচিব কাজী হাবিবুল আউয়াল। অন্য চার নির্বাচন কমিশনার হলেন- সাবেক জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান, সাবেক সিনিয়র সচিব মো. আলমগীর ও সাবেক সিনিয়র সচিব আনিছুর রহমান।

নবগঠিত নির্বাচন কমিশন নিয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘ইসি নিয়ে আমরা আগ্রহী নই। এই ইসি গঠন একটি নাটক।

‘আমরা আগে থেকেই বলে আসছি, শেখ হাসিনার অধীনে আমরা নির্বাচনে যাব না। এ জন্য নির্বাচন কমিশন নিয়ে আমাদের কোনো আগ্রহও নেই।’

বিএনপি এখন কী করবে- এমন প্রশ্নের জবাবে ড. মোশাররফ বলেন, ‘সেটা যখন হবে তখন সবাই দেখতে পাবে।’

আন্দোলনের গতিধারা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘এখন আমরা যা করছি সেটাই আন্দোলন। আমরা আন্দোলনেই আছি। এখন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য সমাবেশ হচ্ছে। এখন সাংবাদিকদের মতে কোনটা আন্দোলন সেটা আমার জানা নেই।’

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির আরেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘আমরা তো আন্দোলনেই আছি। অপেক্ষা করুন, দেখতে পাবেন।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.