Sylhet Today 24 PRINT

কুমিল্লায় সাক্কুকে হারিয়ে আ.লীগের রিফাত জয়ী

সিলেটটুডে ডেস্ক |  ১৫ জুন, ২০২২

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত বিজয়ী হয়েছেন। বহিস্কৃত বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কুকে ৩৪৩ ভোটে পরাজিত করে মেয়র নির্বাচিত হন রিফাত।

বুধবার রাত সাড়ে ৯টার দিকে জেলা শিল্পকলা একাডেমিতে স্থাপিত ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে শাহেদুন্নবী চৌধুরী এই ফলাফল ঘোষণা করেন।

রিটার্নিং কর্মকর্তার ঘোষিত ফল অনুযায়ী, ১০৫ কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী আরফানুল হক রিফাত পেয়েছেন ৫০ হাজার ৩১০ ভোট।

বিদায়ী মেয়র সাক্কু টেবিল ঘড়ি প্রতীকে পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ ভোট।

তৃতীয় স্থানে থাকা নিজাম উদ্দিন কায়সার ঘোড়া প্রতীকে পেয়েছেন ২৯ হাজার ৯৯ ভোট।

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) বুধবার (১৫ জুন) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত।

কুসিক নির্বাচন বিষয়ে বুধবার (১৫ জুন) বিকেলে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেন, “সিসিটিভির পর্যবেক্ষণে দেখা গেছে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ৬০ শতাংশ ভোট পড়েছে। কুসিক নির্বাচনের ভোটগ্রহণ সুষ্ঠুভাবে, শান্তিপূর্ণভাবে এবং কোনোরকম সংঘর্ষ ছাড়াই শেষ হয়েছে। বৃষ্টিপাতের কারণে দুটি কেন্দ্রে ভোটগ্রহণে বিঘ্ন ঘটেছে।”

সিইসি আরও বলেন, “কেউ কেউ ইভিএমের ব্যাপারে বলেছেন যে, তাদের একটু অসুবিধা হয়েছে। আমরা লক্ষ্য করেছি, যারা একটু বৃদ্ধ তাদের জন্য ইভিএমে একটু অসুবিধা হয়েছে। তবে সার্বিকভাবে ইভিএমে ভোটগ্রহণ ভালোই হয়েছে।”

এদিকে ফল ঘোষণার পর প্রতিক্রিয়ায় এই ফলকে প্রত্যাখ্যান করেছেন মনিরুল হক সাক্কু। তিনি বলেছেন, পরিকল্পিতভাবে শেষ মুহূর্তে কয়েকটি কেন্দ্রের ফল আটকে রেখে তাকে হারিয়ে দেওয়া হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.