Sylhet Today 24 PRINT

সাংবাদিকদের সঙ্গে ‘ভুল বোঝাবুঝি’ রোধে সিইসির পরামর্শ

সিলেটটুডে ডেস্ক |  ১৯ ডিসেম্বর, ২০১৫

পূর্বের ভুল থেকে শিক্ষা নিয়ে সাংবাদিকদের সঙ্গে যাতে ‘ভুল বোঝাবুঝি’ না হয় সেদিকে দৃষ্টিপাত করে সব পক্ষের প্রতি পরামর্শ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমদ।

তিনি বলেছেন, ‘ভোটকেন্দ্রে সাংবাদিক প্রবেশকে কেন্দ্র করে আগে ‘ভুল বোঝাবুঝি’ হলেও আগামীতে হবে না। আইনশৃঙ্খলা বাহিনীকে বলে দিয়েছি-আগে কিছু ভুল বুঝাবুঝি হয়েছে, সামনে যাতে না হয়। সাংবাদিকরাও অনুমোদিত কার্ড নিয়ে কেন্দ্রে ঢুকবেন। তবে ভোটে যাতে ব্যাঘাত না ঘটে সে বিষয়টি তারা খেয়াল রাখবেন বলে আশা করি।’

সিইসি সাংবাদিকদের উদ্দেশে বলেন ‘আপনারা পরিস্থিতি দেখে সংবাদ করবেন। খেয়াল রাখবেন যাতে করে ভোট গ্রহণের পরিবেশ ব্যাহত না হয়। আমরা আপনাদের প্রচারিত সংবাদ দেখে দ্রুত ব্যবস্থা নেব।’

এসময় নির্বাচন সুষ্টু করার জন্য গণমাধ্যমের কাছে সহায়তা চান সিইসি।

শনিবার (১৯ ডিসেম্বর) বেলা ১১টায় রাজধানীর বিয়াম মিলনায়তনে আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচনে নিয়োজিত মাঠ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ আহ্বান জানান।

আসন্ন পৌরসভা নির্বাচনে ভোটকেন্দ্রে সাংবাদিকদের বেশিক্ষণ অবস্থান না করার আহ্বান জানিয়ে প্রধান সিইসি আরও বলেন, ‘কেন্দ্রে বেশিক্ষণ অবস্থান করেন না। অন্যদের সুযোগ করে দেবেন। আপনাদের সংবাদের উপর ভিত্তি করে আমরা দ্রুত ব্যবস্থা নেব।’

বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অব অফিসার, পুলিশ, বিজিবি, আনসার, এনএসআই, ডিজিএফআই, ডিবি ও কোস্টগার্ড, নির্বাচন পরিচালনার দায়িত্বে নিয়োজিত রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তাসহ সব বাহিনীর প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সিইসি, চার নির্বাচন কমিশনার আবদুল মোবারক, আবু হাফিজ, জাবেদ আলী, মো. শাহনেওয়াজ এবং ইসি সচিব মো. সিরাজুল ইসলাম ভোট পরিস্থিতি নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মতামত নেন।

ঘোষিত তফসিল অনুসারে, আগামী ৩০ ডিসেম্বর ২৩৫টি পৌরসভায় ভোটগ্রহণ। এতে ১৯টি দল ও স্বতন্ত্র মিলিয়ে মেয়র পদে মোট ৯২৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এছাড়া সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ হাজার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.