Sylhet Today 24 PRINT

যুদ্ধজোটে সামিল হওয়া কাণ্ডজ্ঞানহীন আচরণ: ওয়ার্কার্স পার্টি

সিলেটটুডে ডেস্ক |  ২১ ডিসেম্বর, ২০১৫

সৌদি আরবের নেতৃত্বাধীন যুদ্ধজোটে বাংলাদেশের সামিল হওয়া আত্মঘাতী, অপ্রয়োজনীয় ও অদূরদর্শী বলে মন্তব্য করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতারা।

আজ সোমবার (২১ ডিসেম্বর) সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে রাজনৈতিক কমিটির এক সভায় নেতারা এ কথা বলেন।

নেতারা মনে করেন সৌদি আরবের নেতৃত্বে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস বিরোধী জোটে যোগদান বাংলাদেশের জাতীয় নিরাপত্তাকে আরও ঝুঁকির মধ্যে ফেলে দেবে।

পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পার্টির রাজনৈতিক কমিটির সদস্য বহ্নিশিখা জামালী, মুখলেছুর রহমান, আকবর খান ও আবু হাসান টিপু প্রমুখ।

নেতারা বলেন, সরকারের নীতিনির্ধারকেরা ও দায়িত্বশীল ব্যক্তিবর্গ যেখানে বারবার ঘোষণা দিচ্ছেন যে বাংলাদেশে আইএস-এর কোনো অস্তিত্ব নেই, সেখানে মধ্যপ্রাচ্যে মার্কিনিদের প্রধান দোসর সৌদি আরবের নেতৃত্বে সুন্নী মুসলমান অধ্যুষিত দেশগুলোকে নিয়ে নতুন জোটে বাংলাদেশকে জড়িয়ে ফেলা কোনো বিবেচনা প্রসূত কাজ হবে না।

বাংলাদেশে আইএস বা এ ধরনের শক্তির যেটুকু বিপদ রয়েছে পরিষ্কার রাজনৈতিক সদিচ্ছা থাকলে জনগণের সমর্থনের ওপর ভিত্তি করে সরকারের পক্ষেই তা মোকাবেলা করা সম্ভব বলেও মনে করেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতারা।

তারা আরও বলেন, মার্কিনিদের নেতৃত্বে মার্কিনিদের ‘ওয়ার অন টেরর’ এর যুদ্ধজোটে সামিল হওয়ার যেমন কোনো অবকাশ নেই, তেমনি মার্কিনিদের মদদে ক্ষমতায় থাকা সৌদি আরবের চরম অগণতান্ত্রিক ও প্রতিক্রিয়াশীল রাজতন্ত্রের নেতৃত্বে গড়ে ওঠা সামরিক জোটে বাংলাদেশ কোনোভাবেই অংশ নিতে পারে না।

সভায় নেতৃবৃন্দ সংসদ, রাজনৈতিক দল ও জনগণের মতামত বিবেচনায় না নিয়ে তড়িঘড়ি করে ৩৪ দেশের জোটে বাংলাদেশের যুক্ত হওয়ার ঘোষণাকে ‘নিছক স্বতঃস্ফূর্ততা ও কাণ্ডজ্ঞানহীন’ আচরণ হিসেবে আখ্যায়িত করেন। এই ধরনের সামরিক জোট থেকে বাংরলাদেশ সরকার ও রাষ্ট্রকে দূরে থাকার আহ্বানও জানান নেতারা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.