Sylhet Today 24 PRINT

মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কিত মন্তব্য: খালেদাকে ক্ষমা চাওয়ার আহ্বান উদীচীর

সিলেটটুডে ডেস্ক |  ২২ ডিসেম্বর, ২০১৫

একাত্তরে মহান মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ করায় বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে অবিলম্বে বক্তব্য প্রত্যাহার এবং নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে উদীচী।

আজ মঙ্গলবার (২২ ডিসেম্বর) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে উদীচীর সভাপতি কামাল লোহানী ও সাধারণ সম্পাদক প্রবীর সরদার এ কথা জানান।

তারা বলেন, একাত্তরে মহাকাব্যিক মুক্তিযুদ্ধে মোট শহীদের প্রকৃত সংখ্যা নিয়ে যেকোনো ধরনের সংশয় বা সন্দেহ প্রকাশ মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে বিশ্বাসঘাতকতার সামিল বলে মনে করে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। 

তারা বলেন, সোমবার (২১ ডিসেম্বর) রাজধানীতে এক আলোচনা সভায় বিএনপি নেত্রী খালেদা জিয়া কত লাখ মানুষ শহীদ হয়েছেন সে বিষয়ে বিতর্ক রয়েছে বলে যে মন্তব্য করেছেন। এ জন্য তাকে অবিলম্বে বক্তব্য প্রত্যাহার এবং নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।

কামাল লোহানী ও প্রবীর সরদার বলেন, স্বাধীনতার ৪৫ বছর হতে চললেও একজন সাবেক প্রধানমন্ত্রী ও অন্যতম বৃহৎ রাজনৈতিক দলের প্রধান যখন মুক্তিযুদ্ধের প্রকৃত শহীদের সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ করেন তখন এর চেয়ে দুর্ভাগ্যজনক আর কিছু হতে পারে না। 

উল্লেখ্য, গতকাল সোমবার (২১ ডিসেম্বর) মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে বলে দাবি করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

তিনি বলেছেন, ‘বলা হয়, এত লক্ষ লোক শহীদ হয়েছে। এটা নিয়েও অনেক বিতর্ক আছে যে, আসলে কত শহীদ হয়েছে মুক্তিযুদ্ধে, এটা নিয়েও বিতর্ক আছে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.