Sylhet Today 24 PRINT

গভীর রাতে বাসা থেকে ফখরুল ও আব্বাস ‘আটক’

সিলেটটুডে ডেস্ক |  ০৯ ডিসেম্বর, ২০২২

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে বাসা থেকে গোয়েন্দা পুলিশ তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) রাত ৩টায় উত্তরার বাসা থেকে মির্জা ফখরুল এবং ও শাহজাহানপুরের বাসা থেকে মির্জা আব্বাসকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নেওয়া হয় বলে দাবি করে উভয়ের পরিবার ও বিএনপি।

ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস এবং বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এবং শামসুদ্দিন দিদার এ তথ্য জানিয়েছেন। পরে বিএনপির সাংগঠনিক সম্পাদক (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) সৈয়দ ইমরান সালেহ প্রিন্সও এ তথ্য জানান।

শায়রুল কবির বলেন, বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দিবাগত রাত ৩টার পরে বিএনপি মহাসচিবকে তার উত্তরার বাসভবন থেকে এবং ৩টা ২০ মিনিটে মির্জা আব্বাসকে তার শাহজাহানপুরের বাড়ি থেকে গোয়েন্দা পুলিশের একটি দল তুলে নিয়ে গেছে।

তবে আটকের বিষয়ে শুক্রবার সকাল পর্যন্ত পুলিশের পক্ষ থেকে কোন তথ্য নিশ্চিত করা হয়নি। ঢাকার পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক শুক্রবার সকালে বলেন, এ বিষয়ে আমি অবগত নই। আমি এটা না জেনে বলতে পারব না।

এরআগে, বিএনপির ১০ ডিসেম্বরের গণসমাবেশের স্থান নির্ধারণের জন্য বৃহস্পতিবার রাতে রাজধানীর কমলাপুর স্টেডিয়াম এবং মিরপুর বাংলা কলেজ মাঠ পরিদর্শন করেন মির্জা আব্বাসসহ বিএনপি নেতারা। মাঠ পরিদর্শন শেষে বাসায় ফেরেন মির্জা আব্বাস।

বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, মহাসচিব ও স্থায়ী কমিটির সদস্যকে গ্রেপ্তারে উদ্ভূত পরিস্থিতি পর্যালোচনা করতেই ভারপ্রাপ্ত চেয়ারম্যান এই বৈঠক ডেকেছেন।

এদিকে জরুরি বৈঠকে কারণে সকাল ১০টায় নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে যাওয়ার পূর্ব নির্ধারিত কর্মসূচি স্থগিত করার কথা জানান দলের ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.