Sylhet Today 24 PRINT

নারীদের জন্য ছাত্রলীগের ‘আইডিয়া কনটেস্ট’

সিলেটটুডে ডেস্ক |  ০৯ মার্চ, ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের নারীদের অগ্রযাত্রা অব্যাহত রাখতে ‘হার ক্রিয়েশন’ আইডিয়া কনটেস্ট আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ। এ কনটেস্টের মাধ্যমে সামাজিক উদ্যোগ, পাবলিক পলিসি, প্রযুক্তি, ব্যবসা, জলবায়ু পরিবর্তন এবং চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব দেওয়ার উপযোগী ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তুলতে নারীরা তাদের পরিকল্পনা তুলে ধরতে পারবে।

বুধবার (৮ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্ব পরিমণ্ডলে নারীর শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান ও নেতৃত্ব প্রতিষ্ঠায় বাংলাদেশ যে মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে। সেজন্য নারীদের এগিয়ে নিতেই ছাত্রলীগ এ উদ্যোগ নিয়েছে। এখনো এ আয়োজনের সময় ও স্থান নির্ধারণ না করলেও দ্রুতই জানিয়ে দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এবং শেখ হাসিনার পরিকল্পিত ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে বাংলাদেশ ছাত্রলীগের এ উদ্যোগ নিয়েছে। যা নারী ও তরুণ প্রজন্মের মধ্যে সেতুবন্ধন তৈরি করবে।
প্রতিযোগিতার নিয়ম সম্পর্কে ছাত্রলীগ জানায়, অনূর্ধ্ব ৩০ বছর বয়সী বাংলাদেশের নাগরিক যেকোনো নারী একক বা দলগতভাবে ‘হার ক্রিয়েশন’ আইডিয়া কনটেস্টে অংশগ্রহণ করতে পারবেন। এ আইডিয়া কনটেস্টে জাতীয় ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশেষজ্ঞদের সামনে অংশগ্রহণকারী নারীরা তাদের পরিকল্পনা তুলে ধরতে পারবেন।

চারটি বিষয়ে আইডিয়া কনটেস্ট অনুষ্ঠিত হবে, সোশ্যাল এন্টারপ্রাইজ, সোশ্যাল বিজনেস, বিজনেস আইডিয়া। পাবলিক, ইকোনমিক পলিসি ফর ফোর আইআর। আইসিটি ফর স্মার্ট লাইফস্টাইল অ্যান্ড ডেভেলপমেন্ট ও স্মার্ট ক্লাইমেট সলিউশন অ্যান্ড অ্যাগ্রিকালচার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.