Sylhet Today 24 PRINT

নতুন ইসলামী ঐক্যজোট গড়লেন সিলেটের আব্দুর রকিব

সিলেটটুডে ডেস্ক |  ০৭ জানুয়ারী, ২০১৬

ভাঙ্গন দেখা দিয়েছে ইসলামী ঐক্যজোটে। ২০ দলীয় জোট থেকে বেরিয়ে আসাকে কেন্দ্র করে এই ভাঙ্গন দেখা দেয়। নতুন ইসলামী ঐক্যজোট গড়েছেন সিলেটের মাওলানা এডভোকেট আব্দুর রকিব।

এরফলে ইসলামী ঐক্যজোটের ২০-দলীয় জোট ছাড়ার ঘোষণার মধ্য দিয়ে কেবল বিএনপির নেতৃত্বাধীন বহুদলীয় এ জোটই নয়, শরিক ওই দলটির মধ্যেও ভাঙন ধরেছে।

বৃহস্পতিবার খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে আব্দুর রকিবের ইসলামী ঐক্যজোট সংবাদ সম্মেলন করে জানিয়েছে তারা ২০-দলীয় জোটেই আছে।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বৃহস্পতিবার সকালে ইসলামী ঐক্যজোটের ত্রি-বার্ষিক সম্মেলনে দলের চেয়ারম্যান আবদুল লতিফ নেজামী ঘোষণা দেন, ‘২০ দলের সঙ্গে আর আমাদের কোনো সম্পর্ক নেই।’

এর কয়েক ঘণ্টা পর বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে করেন আবদুর রকিব। এসময় তিনি নিজেকে ওই ঐক্যজোটের চেয়ারম্যান দাবি করে বলেন, ইসলামী ঐক্যজোট বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সঙ্গেই আছে।

সিলেটের চালিবন্দর এলাকার বাসিন্দা আবদুর রকিব ইসলামী ঐক্যজোটের বিদায়ী কমিটির সিনিয়র ভাইস চেয়ারম্যান ছিলেন।

সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, বুধবার পুরানা পল্টনে দলের কার্যালয়ে বিকেল ৩ থেকে ৯টা পর্যন্ত মজলিশে শুরার বৈঠক হয়। সেখানে সিদ্ধান্ত হয় ইসলামী ঐক্যজোট ২০-দলীয় জোটে থাকবে। কিন্তু বৃহস্পতিবার সকালে দলের ত্রি-বার্ষিক সম্মেলনে আকস্মিকভাবে জোট ছাড়ার ঘোষণা দেওয়া হয়।

আবদুর রকিব দাবি করেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী তিনি এখন দলের চেয়ারম্যান। নেজামীসহ যাঁরা জোট ছাড়ার ঘোষণা দিয়েছেন আগামী ১৫ দিনের মধ্যে মজলিশে শুরার বৈঠক করে তাঁদের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে এবং পূর্ণাঙ্গ কমিটি করা হবে। তিনি দাবি করেন, দেশের ওলামা মাশায়েখ সবাই তাঁদের সঙ্গে আছেন। নতুন এই জোটের মহাসচিব হয়েছেন অধ্যাপক আব্দুল করিম খান।

বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের শরিক দলগুলোর একটি ইসলামী ঐক্যজোট। গত মঙ্গলবার (৫ জানুয়ারি) রাজধানী ঢাকায় অনুষ্ঠিত বিএনপির সমাবেশে জোটের শরিক দলগুলোর উপস্থিতি দেখা যায়নি। এমনকি আজ জোটের এই সম্মেলনে বিএনপির কাউকে দাওয়াত করা হয়নি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.