Sylhet Today 24 PRINT

সিইসির ‘দুঃখপ্রকাশে’ সন্তুষ্ট নয় চরমোনাই পীরের দল

সিলেটটুডে ডেস্ক  |  ২৬ জুন, ২০২৩

ফাইল ছবি

‘উনি কি ইন্তোকল করেছেন!’ মন্তব্যের জন্য প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল দুঃখপ্রকাশ করলেও চরমোনাই পীরের নেতৃত্বাধীন দল ইসলামী আন্দোলন বাংলাদেশ তাতে সন্তুষ্ট হতে পারেনি।

সিইসির দুঃখপ্রকাশের প্রতিক্রিয়ায় ইসলামী আন্দোলনের মহাসচিব ইউনূস আহমাদ সোমবার বিবৃতিতে বলেছেন, প্রধান নির্বাচন কমিশনার দোষ স্বীকার করে ক্ষমাপ্রার্থনা করলেই হবে না। তাকেসহ পুরো নির্বাচন কমিশন বাতিল করতে হবে।

গত ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ভোট চলাকালে হামলার শিকার হন ইসলামী আন্দোলন মনোনীত হাতপাখার মেয়র প্রার্থী সৈয়দ ফয়জুল করীম। এর প্রতিক্রিয়ায় সিইসি বলেছিলেন, ‘এটা আপেক্ষিক। রক্তাক্ত সব কিছু আপেক্ষিক, উনি কি ইন্তেকাল করেছেন?’

এ ঘটনায় সিইসির পদত্যাগের দাবিতে আন্দোলনে নামে চরমোনাইয়ের পীরের দল। এ ছাড়া ৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে তাকে আইনি নোটিশও দিয়েছে দলটি। এরই মধ্যে আজ নির্বাচন কমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রধান নির্বাচন কমিশনারের বক্তব্যে কোনো ব্যক্তি মর্মাহত হলে তিনি আন্তরিকভাবে দুঃখিত।’

এর প্রতিক্রিয়ায় ইসলামী আন্দোলনের মহাসচিব এক বিবৃতিতে বলেন, দায়সাড়া গোছের ক্ষমাপ্রার্থনা করে সিইসি ঘটনা শেষ করতে চেয়েছেন। তিনি শুধু একজন প্রার্থীর মৃত্যু কামনা নয়. বরং ফয়জুল করীমকে হত্যার চেষ্টা করেছেন, যা তার বক্তব্যে ফুটে উঠেছে। তিনি সাংবিধানিক পদে থাকার যোগ্যতা রাখেন না।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.